জালালাবাদ গ্যাসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালন

প্রকাশিত:মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১ ০৩:০৩

জালালাবাদ গ্যাসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালন

সুরমাভিউ:- বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক এই ভাষণকে জাতিসংঘের ইউনেস্কো কর্তৃক ২০১৭ সালে বৈশ্বিক দলিল হিসেবে স্বীকৃতি দেয়ায় আন্তর্জাতিক পরিমন্ডলে এ ভাষনের তাৎপর্য ও গুরুত্ব বৃদ্ধি পেয়েছে। ঐতিহাসিক ৭ মার্চ দিবস উপলক্ষ্যে জালালাবাদ গ্যাসের পক্ষ হতে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে মেন্দিবাগস্থ প্রধান কার্যালয় প্রাঙ্গনে পতাকা উত্তোলনের মাধ্যমে কার্যক্রমের শুরু করা হয়।

পতাকা উত্তোলনের পর বেলা ৮টা থেকে দিনব্যাপী জালালাবাদ গ্যাস ভবন প্রাঙ্গনে ঐতিহাসিক ৭ মার্চ দিবস এর উপর নির্মিত বিভিন্ন প্রামান্যচিত্র প্রদর্শনী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক প্রদত্ত ১৯৭১ সালের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়। এছাড়াও সকালে সিলেট জেলা প্রশাসনের সামনে বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়।

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. হারুনুর রশীদ মোল্লাহ্, উর্দ্ধতন কর্মকর্তাগন সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন এবং জাতীয় শ্রমিক কর্মচারী লীগ (সিবিএ-২৫২০) এর নেতৃবৃন্দ।

উল্লেখ্য সরকারি নির্দেশনার আলোকে কোম্পানির কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ যথাযথ স্বাস্থ্য বিধি মেনে সকল কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ