মেধা নির্ভর তারুণ্যই সমৃদ্ধির হাতিয়ার : লিপন বকস

প্রকাশিত:বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১ ০৭:০৩

মেধা নির্ভর তারুণ্যই সমৃদ্ধির হাতিয়ার : লিপন বকস

সুরমাভিউ:- সিসিকের প্যানেল মেয়র তৌফিক বকস লিপন বলেছেন, মেধা নির্ভর তারুণ্যই সমৃদ্ধ বাংলাদেশ গড়ার একমাত্র হাতিয়ার। এই যুব সমাজকে কাজে লাগাতে হবে। এর জন্য প্রয়োজন ক্রীড়া ও সুস্থ সাংস্কৃতিক জাগরণ। তিনি বলেন, পাড়া-মহল্লায় যখন দল বেঁধে কিশোররা সংঘবদ্ধভাবে নানা অপরাধ কর্মে লিপ্ত হয়, তখন এগিয়ে আসতে হবে যুব সমাজকে। গ্লোবাল টুর্নামেন্ট লিংক মাসব্যাপী খেলার আয়োজন করার মধ্য দিয়ে সেই জাগরণের কাজটি করে দেখিয়ে দিল।

তিনি বুধবার ( ০৩ মার্চ) নগরীর লালাদীঘির পাড়ে গ্লোবাল লিংক টুর্নামেন্ট আয়োজিত খেলার সেমিফাইনাল প্রতিযোগীতায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি ক্রীড়া আয়োজনকে বর্তমান বিপথগামী যুবসমাজের কাছে অনুকরণীয় উল্লেখ করে আয়োজক কমিটির প্রতি অভিনন্দন জানান।

আয়োজক কমিটির সদস্য মাসুদ আহমদ রনির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিসিকের ১১ নং ওয়ার্ড কাউন্সিলর রফিবুল ইসলাম ঝলক,৮ নং ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াস, দৈনিক জৈন্তা বার্তা পত্রিকার বার্তা সম্পাদক দেবব্রত রায় দিপন, সম্মিলিত নাগরিক পরিষদের সাধারণ সম্পাদক ফাইয়াজ হোসেন ফরহাদ,আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সিলেট মহানগর সাংগঠনিক সম্পাদক মুমিনুর রশিদ সুজন, ব্যবসায়ী ও ক্রিড়াবিদ মাজহারুল ইসলাম আলম, জেলা যুবলীগ নেতা ফখর উদ্দিন মাহমুদ, আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সিলেট মহানগরের সিনিয়র সদস্য আবদুল মনাফ, আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সিলেট মহানগর ১১ নং ওয়ার্ড সভাপতি আবদুস সালাম ও ব্যবসায়ী মতছির আলী।

বিশেষ অতিথির বক্তব্যে কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াস বলেন, শুধু লালাদীঘির পাড়ে নয়, খেলাধুলার চর্চা ছড়িয়ে দিতে হবে সারা সিলেটে। তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি খেলাধুলা এবং সুস্থ সংস্কৃতি চর্চা ব্যতিত সুস্থ যুব সমাজ কল্পনাও করা অসম্ভব। তাই সুস্থ দেহে সুন্দর মন-এই বিশ্বাস এবং বোধকে কাজে লাগিয়ে একটি জাগ্রত যুবসমাজ গঠন করতে হবে। এক্ষেত্রে খেলা ধুলার বিকল্প নেই।

১১ নং ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম ঝলক আগামীতেও লালাদীঘির পাড়ে ক্রীড়া আয়োজন আরো বিস্তৃত পরিসরে করার প্রত্যয় জানিয়ে তিনি আয়োজকদের প্রতি ধন্যবাদ জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ