বাতিলের রক্তচক্ষু উপেক্ষা করে দ্বীনের জন্য লড়ে গেছেন জমিয়তের আকাবিরগণ : আল্লামা জিয়া উদ্দিন

প্রকাশিত:মঙ্গলবার, ০২ মার্চ ২০২১ ০৮:০৩

বাতিলের রক্তচক্ষু উপেক্ষা করে দ্বীনের জন্য লড়ে গেছেন জমিয়তের আকাবিরগণ : আল্লামা জিয়া উদ্দিন

সুরমাভিউ:-  জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর ভারপ্রাপ্ত সভাপতি, আযাদ দ্বীনি এদারায়ে তায়লিম বাংলাদেশের (ক্বওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড) সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দিন বলেছেন, জমিয়ত আকাবির আসলাফের রেখে যাওয়া আমানত। যুগে যুগে জমিয়তের আকাবিরগণ দেশ জাতি ও ইসলামের জন্য কাজ করে গেছেন। শায়খুল হিন্দ রহ. থেকে শায়খুল ইসলাম সবাই বাতিলের বিরুদ্ধে আপোষহীন ভূমিকা পালন করে আমাদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। সেই ধারাবাহিকতায় সর্বশেষ জাতির আস্থাভাজন রাহবার আল্লামা কাসেমী আমাদের জন্য যে শিক্ষা ও আদর্শ রেখে গেছেন সেখান থেকে শিক্ষা নিয়ে আমাদের ভবিষ্যত কর্মপন্থা তৈরি করতে হবে।

শায়খ জিয়া উদ্দিন বলেন, আকাবির কনফারেন্স আয়োজন করায় সুনামগঞ্জ জেলা জমিয়তের দায়িত্বশীলদের মোবারকবাদ জানিয়ে বলেন, ইসলামি রাজনীতি ছাড়া দ্বীনের সংরক্ষণ সম্ভব নয়। মসজিদ মাদরাসা ও দ্বীনি মারকায় রক্ষা করতে হলে ইসলামি রাজনীতিকে আরো শক্তিশালী করতে হবে। তিনি ইসলামি রাজনীতির উপর গুরুত্বারোপ করে বলেন রাজনৈতিক ব্যক্তিত্ব ছাড়া দ্বীনি প্রতিষ্ঠানের স্বকীয়তা রক্ষা করা সম্ভব নয়। তিনি জমিয়তের সকল নেতাকর্মীদের আপোষহীনভাবে মাঠে ময়দানে আরো সক্রিয় হওয়ার জন্য আহবান জানান।

মঙ্গলবার (২ মার্চ) সুনামগঞ্জ জেলা প্রেসক্লাব মিলনায়তনে সুনামগঞ্জ জেলা জমিয়তের উদ্যোগে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা শায়খ আব্দুল মোমিন, মহাসচিব আল্লামা নুর হোসাইন ক্বাসেমী ও সিনিয়র সহ-সভাপতি শায়খুল হাদীস মাওলানা তাফাজ্জুল হক হবিগঞ্জ (রহ.) সহ বিগত বছরে চলে যাওয়া জমিয়তের শীর্ষ নেতৃবৃন্দের স্মরণে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

কেন্দ্রীয় সহসভাপতি ও সুনামগঞ্জ জেলা সভাপতি সাবেক এমপি মাওলানা শাহীনূর পাশা চৌধুরী এডভোকেট এর সভাপতিত্বে আকাবির কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা তাফাজ্জুল হক আজিজ, কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা শোয়াইব আহমদ।

সুনামগঞ্জ জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী ও ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা হাফিজ ত্বাহা হোসাইন এর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা জমিয়তের সহ-সভাপতি মাওলানা আনোয়ারুল ইসলাম, মাওলানা শায়খ আফসার উদ্দিন, মাওলানা আবুল ফজল, মাওলানা রিয়াজ উদ্দীন, মাওলানা আব্দুল ওয়াহহাব, মাওলানা মুশতাক আহমদ গাজিনগরী, যুগ্ম সম্পাদক মাওলানা রুকন উদ্দিন, সহসম্পাদক মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা ইলিয়াস আহমদ, মাওলানা নুরুজ্জামান আলমগীর, মাওলানা মাসরুর আহমদ কাসেমী, সিলেট মহানগর জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা আখতারুজ্জামান তালুকদার, মাওলানা খুরশীদ আলম, মাওলানা আব্দুল হাই, মাওলানা আবুল কাসেম সাইদ প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ