সিলেটে পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ উদযাপন

প্রকাশিত:সোমবার, ০১ মার্চ ২০২১ ০৮:০৩

সিলেটে পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ উদযাপন

সুরমাভিউ:- শোক, শ্রদ্ধা ও ভালোবাসায় দায়িত্বরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণ করলো বাংলাদেশ পুলিশ। ২০২০ সালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের যথাযোগ্য মর্যাদায় স্মরণে পালন করা হয় ‘পুলিশ মেমোরিয়াল ডে ২০২১’। দেশের প্রতিটি পুলিশ ইউনিটে নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করেন।

এ উপলক্ষে সোমবার (পহেলা মার্চ) সকাল ১১ ঘটিকায় সিলেট জেলা পুলিশ লাইন্সের বীরমুক্তিযোদ্ধা শহীদ এসপি এম. শামসুল হক মিলনায়তনে সিলেট রেঞ্জ সদরের সকল পুলিশ ইউনিট কর্তৃক কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে “পুলিশ মেমোরিয়াল ডে-২০২১”  আলোচনা সভার আয়োজন করা হয়। সিলেট রেঞ্জ সদরে পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ পালন কমিটির সদস্য সচিব ও সিলেট জেলার পুলিশ সুপার  মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) মোঃ লুৎফর রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মাহমুদ উস্ সামাদ চৌধুরী, মাননীয় সংসদ সদস্য, সিলেট-৩, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম, ডিআইজি, সিলেট রেঞ্জ, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ নিশারুল আরিফ, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, অতিরিক্ত কমিশনার শফিকুল ইসলাম, সিলেট রেঞ্জের নবনিযুক্ত অতিরিক্ত ডিআইজি মোঃ গিয়াস উদ্দিন আহমদ্ পিপিএম , র‌্যাব-৯ এর অধিনায়ক লেঃ কর্নেল  আবু মুসা মোঃ শরিফুল ইসলাম, বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জ সদরের বিভিন্ন ইউনিট প্রধানগন প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্য এসআই(নিরস্ত্র)/নূর মোহাম্মদ সিকদার, এসআই(নিরস্ত্র)/মোঃ সমরুল ইসলাম,   এসআই (নিরস্ত্র)/ইসমাইল আলী, কনস্টেবল/চম্পক রঞ্জন দাস, কনস্টেবল/মোঃ এমরান হোসেন ও কনস্টেবল/মোঃ বদরুল আলমগণের পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জ সদরের সকল ইউনিটের পক্ষ থেকে অথিতি গন সিলেট জেলা পুলিশ লাইন্সে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরাল এবং শহীদ পুলিশ সদস্যদের স্মরনে স্থাপিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করেন।

পরে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্য এসআই/নূর মোহাম্মদ সিকদার, এসআই/মোঃ সমরুল ইসলাম, কনস্টেবল/চম্পক রঞ্জন দাস, এসআই/ইসমাইল আলী, কনস্টেবল/মোঃ এমরান হোসেন ও কনস্টেবল/মোঃ বদরুল আলমগণের পরিবারের সদস্যগণের হাতে পুলিশের পক্ষ হতে উপহার সামগ্রী, সম্মাননা স্মারক, সনদপত্র ও নগদ অর্থ প্রদান করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ