মৌলভীবাজারে পক্ষকালব্যাপী বই মেলা শুরু

প্রকাশিত:সোমবার, ০১ মার্চ ২০২১ ০৭:০৩

মৌলভীবাজারে পক্ষকালব্যাপী বই মেলা শুরু
মোঃ তাজুদুর রহমান:- মৌলভীবাজারে বইয়ের কোরাসের আয়োজনে দ্বিতীয়বারের মতো পক্ষকালব্যাপী বই মেলার উদ্বোধন করা হয়েছে।
১ মার্চ সোমবার মৌলভীবাজার মেয়র চত্বরে সাংবাদিক সালাহ্ উদ্দিন ইবনে শিহাবের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান ফিতা কেটে বইমেলার উদ্বোধন করেন।
মেলার আয়োজন সম্পর্কে কথা বলেন কোরাসের কর্ণধার কবি মুজাহিদ আহমদ।
এসময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক সৈয়দ মুহিবুল আমিন, কবি ও কথাসাহিত্যিক আকমল হোসেন নিপু, মৌলভীবাজার শিশু একাডেমির কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদ, মৌলভীবাজার সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোতাহার বিল্লাহ, নাট্যকার মো. আব্দুল মতিন, মৌলভীবাজার প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট নূরুল ইসলাম শেফুল, সহসভাপতি অশোক কুমার দাশ, সাধারণ সম্পাদক পান্না দত্ত, কবি ও শিক্ষক পূর্ণা রায় ভৌমিক, কবি জাহাঙ্গীর জয়েস এবং কবি ও শিক্ষক জয়নাল আবেদীন শিবু প্রমুখ।
বইমেলায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বইয়ের পাশাপাশি শিশু-কিশোর, ফিকশন, নন-ফিকশন, সায়েন্স ফিকশন, রহস্য, ভৌতিক, থ্রিলার, অ্যাডভেঞ্চার, গল্প, উপন্যাস, কবিতা, ছড়া, ইতিহাস-ঐতিহ্য, সংগীত, চলচ্চিত্র, বিনোদন, গবেষণা, সাহিত্য সমালোচনা, ধর্মীয়, গণমাধ্যম সাংবাদিকতা, রাজনীতি, ভাষা-অভিধান, রান্নাবান্না, খাদ্য-পুষ্টি, স্বাস্থ্য ও পরিচর্যা ইত্যাদি বিষয়ের বই রয়েছে। এছাড়া স্থানীয় লেখক ও কবিদের বই পাওয়া যাবে।
উল্লেখ্য, সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত বইমেলা চলবে।

এ সংক্রান্ত আরও সংবাদ