সদর উপজেলায় উগ্রবাদ প্রতিরোধে পুলিশ ও জনতার ভূমিকা” বিষয়ক প্যানেল আলোচনা

প্রকাশিত:বৃহস্পতিবার, ২৫ ফেব্রু ২০২১ ০৮:০২

সদর উপজেলায় উগ্রবাদ প্রতিরোধে পুলিশ ও জনতার ভূমিকা” বিষয়ক প্যানেল আলোচনা

সুরমাভিউ:- দি এশিয়া ফাউন্ডেশনের অর্থায়নে এবং উন্নয়ন সংস্থা আইডিয়া কর্তৃক বাস্তবায়নাধীন ”পিস” প্রকল্পের আওতায় বুধবার ”উগ্রবাদ প্রতিরোধে পুলিশ ও জনতার ভূমিকা” বিষয়ক একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

পুলিশ ও জনগনের মধ্যকার দূরত্ব কমিয়ে পরস্পরের মধ্যে বিশ্বাস ও আস্থা তৈরির মাধ্যমে এলাকায় শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠার লক্ষ্যে পরিচালিত পুলিশের একটি প্রশংসনীয় উদ্যোগ হলো কমিউনিটি পুলিশিং। উগ্রবাদ সম্পর্কৃত নানাবিধ ইস্যু এবং উগ্রবাদ প্রতিরোধে আইনের বিধান সম্পর্কে জনসচেতনতা তৈরীর লক্ষ্যে কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে। সিলেট সদর উপজেলা মিলনায়তনে উক্ত কর্মশালাটি অনুষ্ঠিতহয়।

দি এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার মোঃ হামিদুল হক এর সঞ্চালনায় প্যানেল আলোচনায় উপস্থিত ছিলেন সিলেটে মেট্রপলিটন পুলিশ শাহপরান (রাঃ) থানার সহকারী পুলিশ কমিশনার, মোঃ মাইনুল আফসার, বিভাগীয় প্রধান (আইনওবিচারবিভাগ) মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয় গাজী সাইফুল হাসান, এবং বাংলাদেশ ইসলামিক ফাউ-েশন, সিলেটের মাস্টার ট্রেইনার মুহাম্মদ মামুনুর রশীদ।

এছাড়াও এতে কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীসহ মোট ৭০জন অংশগ্রহণ করেন।

উন্নয়ন সংস্থা আইডিয়ার পক্ষে পিস প্রকল্পের উপজেলা ফেসিলিটেটর কংকন কান্তি দাশ, আইডিয়া এবং পিস প্রকল্প নিয়ে আলোচনা করেন এবং অনুষ্ঠানটি বাস্তবায়নে সার্বিক দ্বায়িত পালনকরেন। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ