তাহিরপুরে দৃষ্টি প্রতিন্ধীর দোকান আগুনে পুড়ে ভস্মীভূত !

প্রকাশিত:বৃহস্পতিবার, ২৫ ফেব্রু ২০২১ ০৮:০২

তাহিরপুরে দৃষ্টি প্রতিন্ধীর দোকান আগুনে পুড়ে ভস্মীভূত !

রাহাদ হাসান মুন্না,তাহিরপুর প্রতিনিধি:-  সুনামগঞ্জের তাহিরপুরে হাওর বেষ্টিত দূর্গম এলাকার এক দৃষ্টি প্রতিবন্ধী মুদি দোকানির শেষ সম্বল আগুনে পুড়ে দোকান ঘর সহ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত হয়েগেছে।

প্রতিবন্ধী ব্যবসায়ীর নাম মোঃ তোষা মিয়া, সে দক্ষিন শ্রীপুর ইউনিয়নের গোলাবাড়ি গ্রামের মৃত মুক্তার আলীর ছেলে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) গভীর রাতে আগুনে পুড়ানোর ঘটনাটি ঘটেছে উপজেলার গোলাবাড়ি গ্রামে।

জানাগেছে, দোকানের সত্বাধিকারী মুদি ব্যবসায়ী তোষা মিয়া সারাদিন দোকানের কর্মব্যস্থতা শেষে রাত ১১টার সময় দোকান কোটা বন্ধ করে নিজ গৃহে চলে যান।অনুমানিক আধা পর তিনি শুনতে পান তার দোখানে আগুন লেগেছে।এ খবর শুনার পর তিনি কান্নাকাটি করে বিলাপ করতে থাকেন।এক পর্যায়ে আশে-পাশের সবাই আগুন নিভানোর চেষ্টা করেন সেই চেষ্টায় রক্ষা হলো না দৃষ্টি প্রতিবন্ধী তোষা মিয়ার শেষ সম্বল মুদি দোকানটি।

দৃষ্টি প্রতিবন্ধী তোষা মিয়া ক্ষুদ্র মুদি দোকানটি দিয়ে কোনরকম ভাবে মানুষিক প্রতিবন্ধি স্ত্রী-আলেমা বেগম ও প্রতিবন্ধী ছেলেকে নিয়ে সংসার চালাতেন তিনি। শেষ সম্বলটুকু আগুনে পুড়ে ছাই হয়েগেলো প্রানপন চেষ্টাতেও রক্ষা হলো না।

তোষা মিয়া কিশোর বয়স থেকেই ব্যবসার প্রতি আগ্রহী ছিলেন, তিনি সেই সময়ই গ্রামের আশেপাশে হাঁস পালন করতেন। এক পর্যায়ে তার আত্বীয়-স্বজনদের সহযোগিতায় একটি ক্ষুদ্র মুদির দোকান প্রতিষ্ঠা করেন। প্রতিবন্ধী তোষা মিয়া নিজের প্রচেষ্টায় চলতে শুরু করেছিলেন মুদি দোকানটি দিয়ে। তিনি কখনো চাননি মানুষের বাড়ি বাড়ি গিয়ে হাত পেতে চলতে এবার তাই ঘটল তোষা মিয়ার জীবনে।

এ বিষয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) পদ্মাসন সিংহের সাথে যোগাযোগ কারা হলে তিনি বলেন-আমি দৃষ্টিপ্রতিবন্ধী তোষা মিয়ার মুদি দোকান আগুনে পুড়ে যাওয়ার ঘটনাটি শুনেছি। আমি যতটুকু পারি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করব।

এ সংক্রান্ত আরও সংবাদ