রাজধানীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর পাশে ইশরাক

প্রকাশিত:মঙ্গলবার, ২৩ ফেব্রু ২০২১ ১২:০২

রাজধানীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর পাশে ইশরাক

রাজধানীর মানিকনগরের কুমিল্লাপট্টি বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সহায় সম্বলহীন হয়ে পড়া মানুষদের পাশে দাঁড়িয়েছেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। সোমবার (২২ ফেব্রয়ারি) বিকালে স্থানীয় বিএনপির নেতা-কর্মীদের নিয়ে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি। এ সময় অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত এবং অসহায় হয়েপড়াদের পাশে দাঁড়ানোর ঘোষণা দেন বিএনপির এই নেতা। আগুনে প্রায় ২০০ পরিবার ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। ঘরবাড়ি হারানো মানুষগুলো গতকাল থেকেই দিনযাপন করছেন খোলা আকাশের নিচে।

ইশরাককে দেখে বস্তিবাসীরা কান্নায় ভেঙ্গে পড়েন। এসময় তিনি বস্তিবাসীদের স্থানীয় স্কুলে রাত্রি যাপনের ব্যবস্থা করে দেন। পাশাপাশি তাদের হাতে প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী তুলে দেন ইশরাক। ইশরাক বলেন, গতকাল বিকেলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও এখন পর্যন্ত ক্ষতিগ্রস্ত মানুষগুলোর পাশে কোন ধরনের সহযোগিতা এমনকি প্রয়োজনীয় খাবার সামগ্রী পর্যন্ত সরবরাহ করা হয়নি। সরকার এই বাংলাদেশকে উন্নয়নের দিক থেকে সুইজারল্যান্ড বানাচ্ছে বারবার এমন কথা বললেও বাস্তবে কোনো দুর্ঘটনায় মানুষের থাকতে হয় খোলা আকাশের নিচে। অগ্নিকাণ্ডের একদিন পার হলেও এখন পর্যন্ত এই মানুষগুলো কেন খোলা আকাশের নিচে দিন এবং রাত্রি যাপন করছেন সরকারের প্রতি এমন প্রশ্ন রাখেন ইশরাক হোসেন।

এ সময় স্থানীয় বিএনপি’র কাউন্সিলর শামসুল হুদা কাজলসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, রবিবার বিকেল ৩টা ২০ মিনিটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।