মহান ভাষাশহীদ দিবস উপলক্ষে দর্পণ থিয়েটার সিলেটের একুশের কথা, একুশের গান-এর আয়োজন

প্রকাশিত:সোমবার, ২২ ফেব্রু ২০২১ ১০:০২

মহান ভাষাশহীদ দিবস উপলক্ষে দর্পণ থিয়েটার সিলেটের একুশের কথা, একুশের গান-এর আয়োজন

সুরমাভিউ:- মহামারির এই বিপন্ন সময়ে আমরা সবাই ভালো নেই তবুও ঘুরে দাঁড়াতে হবেই। মানুষের উদ্ভাবন পথ দেখাবে নিশ্চয়। আমাদের সকল বৈরী সময়ে মানুষই আগলে দাঁড়িয়েছে যতো আশুভের পথ। শুভ ও সত্যকে করেছে আবাহন। ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ – এই প্রবল সংগ্রামে সাধারণ মানুষের রক্তেই রচিত হয়েছে ইতিহাস। সবশেষে সেই মানুষই থেকেছে উপেক্ষিত। সেসব ‘কথা আর গান’ নিয়ে দর্পণ থিয়েটার সিলেট গতকাল ২১ ফেব্রুয়ারি সারদা স্মৃতি ভবনে সন্ধ্যা ৬.৩০মিনিটে আয়োজন করে একুশের কথা, একুশের গান শীর্ষক পরিবেশনা।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দর্পণ থিয়েটার সিলেটের সদস্য জয়শ্রী দাম। অনুষ্ঠানের শুরুতে দর্পণ থিয়েটার সিলেটের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন দর্পণ থিয়েটার সিলেটের প্রতিষ্ঠাকালীন সদস্য উত্তম সিংহ রতন। এর পরপরই কবিতা, গান আর কথামালা নিয়ে মঞ্চে আসেন দর্পণ থিয়েটার সিলেটে সদস্যবৃন্দ।

নিরঞ্জন দে’র পরিচালনায় আবৃত্তি ও গান পরিবেশন করেন জ্যোতি ভট্টাচার্য, জাকির হোসেন, শান্তনু সেন তাপ্পু, নাহিদ পারভেজ বাবু, অতনু দে, গায়ত্রী ধর, সামান্তা ঘোষ, এনামুল হক সামি, রক্তিম ভট্টাচার্য, অনামিকা চৌধুরী তুষ্টি ও মহাশ্বেতা দেব পুরকায়স্থ। অনুষ্ঠানে যন্ত্র সংগীতে সহায়তা করেন ঋষি মৃত্যুঞ্জয়, জ্যোর্তিময় ধর ও উজ্জল চক্রবর্তী।

এ সংক্রান্ত আরও সংবাদ