ভাষা শহীদদের যথাযথ  মর্যাদার আসনে ভূষিত করুন : ইসলামী আন্দোলন

প্রকাশিত:রবিবার, ২১ ফেব্রু ২০২১ ১১:০২

ভাষা শহীদদের যথাযথ  মর্যাদার আসনে ভূষিত করুন : ইসলামী আন্দোলন

সুরমাভিউ:-  ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. মোয়াজ্জেম হুসাইন খান  বলেছেন, রক্তক্ষয়ী সংঘর্ষের বিনিময়ে অর্জিত সেই অমর একুশে ফেব্রুয়ারি আজ।

আমাদের প্রাণপ্রিয় মাতৃভাষা বাংলাকে রাষ্ট্রীয় ভাষার মর্যাদায় প্রতিষ্ঠিত করার জন্য স্বৈরাচারী সরকারের পুলিশের গুলিতে শহীদ হন সালাম, রফিক, জব্বার, বরকত, অলিউল্লাহ ও শফিক প্রমুখ।

আজও দেশ জাতি এবং দেশের মানুষের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়নি। বিদেশী ভাষার আগ্রাসনে বাংলা ভাষার মর্যাদা রক্ষা হয়নি। তাই সর্বস্তরে বাংলা ভাষা চালু এবং মহান ২১ ফেব্রæয়ারি ভাষা আন্দোলনের চেতনা বুকে লালন করে ন্যায়-নীতি প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

তিনি বলেন, একুশ জাতির জন্য একদিকে শোক অন্যদিকে গৌরবের দিন। রক্তের বিনিময়ে প্রতিষ্ঠিত মাতৃভাষা দিবস। যারা মায়ের ভাষাকে প্রতিষ্ঠিত করতে নিজেদের জীবন বিলিয়ে দিয়েছেন তাদেরকে আজ শ্রদ্ধার সাথে আমরা স্মরণ করে তাদের রুহের মাগফিরাত কামনা করেন এবং যারা জীবিত আছেন তাদেরকে যথাযথ মর্যাদার আসনে ভূষিত করার জন্য সরকারকে আহবান জানান। তারা জাতির শ্রেষ্ঠ সন্তান, সকল বাধা বিপত্তিকে অতিক্রম করে বাংলা ভাষাকে এগিয়ে নিতে হবে। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এদিনে সালাম, বরকত, রফিকসহ অনেকেই নিজের জীবন বিলিয়ে দিয়েছেন।

রবিবার সকাল ১০টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে আয়োজিত ‘ইসলামে মাতৃভাষার গুরুত্ব’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইসলামী আন্দোলন সিলেট জেলা সহ-সভাপতি মাওলানা আমির উদ্দীনের সভাপতিত্বে আইএবি মিলানায়তনে অনুষ্ঠিত আলোচনায় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন সিলেট মহানগরের ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, সিলেট জেলার সহ-সভাপতি মাওলানা আমীর উদ্দীন, সেক্রেটারী হাফিজ মাওলান ইমাদ উদ্দীন, জয়েন্ট সেক্রেটারী মাওলানা ইমরান আহমদ, মহানগরের জয়েন্ট সেক্রেটারী মাওলানা আব্দুশ শহীদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা মতিউর রহমান, সহকারি প্রচার ও দাওয়াহ সম্পাদক মু. আনোয়ার হুসাইন প্রমুখ।