বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ফ্রান্স শাখা কমিটির অনুমোদন

প্রকাশিত:রবিবার, ২১ ফেব্রু ২০২১ ১২:০২

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ফ্রান্স শাখা কমিটির অনুমোদন

সুরমাভিউ:- বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ফ্রান্স শাখার (পূর্ণাঙ্গ) কমিটি আগামী এক বছরের জন্য অনুমোদন দেয়া হয়েছে শনিবার। বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এর সভাপতি মো. কবীর হোসেন এবং সাধারণ সম্পাদক বিপ্লব কুমার পোদ্দার স্বাক্ষরিত ফ্রান্স বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের সভাপতি মো. সারোয়ার হোসাইন (বিপুল) ও মো. সাইফ উদ্দিন পাঠান (সুমন)’কে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এর সভাপতি মো. কবীর হোসেন কমিটি অনুমোদন প্রদান করে বলেন, আশা করি এই কমিটির নবনির্বাচিত সকল সদস্যরা নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনে সচেষ্ট হবেন এবং সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদকে আরও সুদৃঢ় সংগঠিত ও শক্তিশালী সংগঠনে পরিণত করবেন।

অন্যদিকে দায়িত্ব পেয়ে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ফ্রান্স শাখার সভাপতি মো. সারোয়ার হোসেন (বিপুল) বলেন, ‘ফ্রান্সে আমরা দীর্ঘদিন যাবত বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এর হয়ে ফ্রান্স প্রবাসীদের জন্য কাজ করে এসেছি। এখানে প্রায় ৮/৯ মাস রাজনৈতিক, অর্থনৈতিক, করোনাভাইরাস প্রকোপকালে অসংখ্য প্রবাসী কর্মহারা, নানা সমস্যায় জীবনযাপনের সময়ে সংগঠনের হয়ে আমরা বিভিন্ন কর্মসূচিতে গ্রহণ করে অসহায় প্রবাসীদের পাশে থেকে কাজ করে এসেছি। অতীতের ন্যায় আগামী দিনগুলোতে সেই ধারা অব্যাহত রাখতে শতভাগ চেষ্টা করবেন।

এক বিবৃতিতে নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি মো. সারোয়ার হোসেন (বিপুল) ও মো. সাইফ উদ্দিন পাঠান (সুমন) সকল প্রবাসীর দোয়া চেয়ে বলেন, ‘দশে মিলে করি কাজ, হারি জিতি নাহি লাজ। আগে কমিটি অনুমোদন ছিলোনা। এখন আমরা অনুমোদিত কমিটি পেয়েছি। অচিরেই ফ্রান্স প্রবাসীদের সমস্যা সম্পর্কিত লিখিত স্মারকলিপি ফ্রান্সে বাংলাদেশ দূতাবাস বরাবরে আবেদন আকারে জমা করবো আমরা। আমরা সকলের সহযোগীতা ও দোয়া কামনা করি।

এ সংক্রান্ত আরও সংবাদ