ছাতকে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

প্রকাশিত:রবিবার, ২১ ফেব্রু ২০২১ ১১:০২

ছাতকে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ছাতক প্রতিনিধি:- ছাতকে যথাযোগ্য মর্যাদায় ২১ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসের প্রথম প্রহরে ছাতক কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ও আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

পরে যথাক্রমে উজেলা পরিষদ,উপজেলা প্রশাসন,ছাতক পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, ছাতক প্রেসক্লাব, জাতীয় পার্টি, ছাতক থানা পুলিশ, ছাত্রদল, উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর, ছাতক আবগারী ও ভ্যাট সার্কেল, ছাতক সরকারী ডিগ্রী কলেজ, টেকনিকেল স্কুল এন্ড কলেজ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, ছাতক সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সওজ উপ বিভাগ, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ, উপজেলা পূজা উদযাপন পরিষদ, মুজিবুর রহমান একাডেমী, সেলস অফিসার ঐক্য পরিষদ, ফারিয়া ছাতক, ইয়াংষ্টার ব্লক ছাতক-দোয়ারা, রিক্সা মালিক সমবায় সমিতি, ছাতকের ঐতিহ্য, এক্স-ক্যাডেট এসোসিয়েশন, বিডিক্লিনসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক ও পেশাজীবি সংগঠনের ব্যনারে নেতৃবৃন্দ পুস্প স্তবক অর্পন করেন।

সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ চত্ত্বর থেকে অনুষ্ঠিত হয় প্রভাত ফেরী। পরে কেন্দ্রিয় শহীদ মিনারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় অমর একুশে স্মৃতিচারনমুলক আলোচনা সভা ও শিক্ষার্থীদের হাতের সুন্দর লেখা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী।

ইউআরসি ইন্সট্রাকটর মোস্তফা আহসান হাবিবের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মুহিবুর রহমান মানিক এমপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, এএসপি(ছাতক সার্কেল) বিল্লাল হোসেন,মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, আওয়ামী লীগ নেতা সৈয়দ আহমেদ।বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়, ছাতক সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঈনূল হুসেন চৌধুরী, ওসি মোঃ নাজিম উদ্দিন, প্রধান শিক্ষক নিত্য রঞ্জন দাস, শিক্ষার্থী সাবিনা বেগম প্রমুখ।

সভায় পবিত্র কোরআন পাঠ করেন উপজেলা কৃষি কর্মকর্তা তৌফিক হোসেন খান ও গীতা পাঠ করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস। সভা শেষে অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ সংক্রান্ত আরও সংবাদ