সুনামগঞ্জে নৌ-পুলিশের উদ্যোগে মতবিনিময়

প্রকাশিত:বুধবার, ১৭ ফেব্রু ২০২১ ০৬:০২

সুনামগঞ্জে নৌ-পুলিশের উদ্যোগে মতবিনিময়

সুনামগঞ্জ প্রতিনিধি:-  নদীপথে অপরাধ প্রতিরোধ এবং এ বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বুধবার সুনামগঞ্জে নৌ-পুলিশের উদ্যোগে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা হয়েছে। সদর উপজেলা টুকেরবাজার নৌ-পুলিশ ফাঁড়িতে দুপুরে এই মতবিনিময় সভা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন সিলেট অঞ্চল নৌ-পুলিশের পুলিশ সুপার শম্পা ইয়াসমীন।

সভায় পুলিশ সুপার শম্পা ইয়াসমীন জানান, নৌ-পথে অপরাধ প্রতিরোধের লক্ষ্যে ২০১৪ সালে নৌ-পুলিশ প্রতিষ্ঠা হয়। দেশে ১১৭টি নৌ-পুলিশ ফাঁড়ি রয়েছে। এর মধ্যে সিলেট অঞ্চলের সুনামগঞ্জে রয়েছে পাঁচটি। এগুলো হলো সদর উপজেলার টুকেরবাজার, দিরাই উপজেলার শ্যামারচর, ছাতক উপজেলার ছাতক সদর, ধরমপাশা উপজেলার সানবাড়ি ও জামালগঞ্জ উপজেলার লালপুর নৌ-পুলিশ ফাঁড়ি।

এই ফাঁড়িগুলো থেকে দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যরা নৌ-পথে মানুষের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি নৌ-পথে চাঁদাবাঁজি, চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক প্রতিরোধ, মৎস্য সম্পদের সুরক্ষা, অবৈধভাবে বালু-পাথর উত্তোলন ও পরিবহন বন্ধসহ সব ধরণের অপরাধ বন্ধে কাজ করছেন। এই কাজে স্থানীয় লোকজনকেও সহযোগিতা করতে হবে। তিনি জানান, গত বছরের জুন মাস থেকে এ পর্যন্ত জেলায় নৌ-পথে বিভিন্ন অপরাধ প্রতিরোধে মামলা হয়েছে ১১টি। এসব মামলায় গ্রেপ্তার হয়েছেন ৩৫জন, পলাতক আছেন ৬৩জন।

সভায় অন্যান্যের মধ্যে জেলার ভিবিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক ও   টুকেরবাজার নৌ-পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) রকিবুল ইসলাম উপস্থিত ছিলেন।