সিলেটে ঢাকা পোস্টের আনুষ্ঠানিক উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার, ১৬ ফেব্রু ২০২১ ০৯:০২

সিলেটে ঢাকা পোস্টের আনুষ্ঠানিক উদ্বোধন

সুরমাভিউ:-  ‘সত্যের সাথে সন্ধি’ স্লোগান নিয়ে সিলেটে জাতীয় অনলাইন গণমাধ্যম ঢাকা পোস্ট ডটকম এর আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১২টায় সিলেট নগরের জিন্দাবাজারস্থ নজরুল অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ঢাকা পোস্ট মাটি ও মানুষের কথা বলবে। মুক্তিযোদ্ধের চেতনাকে সামনে রেখে আমাদের স্বাধীনতার স্বাধীকার, ভাষা আন্দোলন, আমাদের সাহিত্য সংস্কৃতি ও মানুষের দুঃখ দুর্দশা নিয়ে প্রতিবেদন প্রকাশ করবে। দেশকে এগিয়ে নিতে ও মানুষের কল্যানে ঢাকা পোস্ট কাজ করে যাবে।

প্রধান অতিথির বক্তব্যে সিলেট সিটি করপোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ঢাকা পোস্ট পরিবারকে আমি শুভেচ্ছা জানাই। আমি আশা করি ঢাকা পোস্ট সিলেটের উন্নয়ন, অগ্রযাত্রার পাশাপাশি সমাজের নানা অসঙ্গতিকে জনসম্মুখে তুলে ধরবে। ঢাকা পোস্টের সফলতা কামনা করি।

ঢাকা পোস্ট ডটকম এর সিলেট প্রতিনিধি তুহিন আহমদ এর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিনিয়র সাংবাদিক আব্দুল আলীম শাহ।

সিলেট প্রেসক্লাব সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু বলেন, সিলেট থেকে যা কিছুরই যাত্রা শুরু হয় সেটি ভালোই হয় বলে একটি মিথ রয়েছে। আশি বিশ্বাস করি ঢাকা পোস্টও গণমানুষের কল্যানে ভালো কিছু করে দেখাবে। সিলেটকে নতুন আঙ্গিকে পুরো বিশ্বের কাছে তুলে ধরবে।

সিলেট জেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক ছামির মাহমুদ বলেন, ঢাকা পোস্টের আজকে আনুষ্ঠানিক উদ্বোধন। আমি আশা রাখি ঢাকা পোস্ট সকল শ্রেণিপেশার মানুষের কথা তুলে ধরবে। সমাজের নানা অসঙ্গতি-অনিয়ম মানুষের কাছে তুলে ধরতে প্রতিনিয়ত প্রতিবেদন প্রকাশ করে যাবে।

সিলেট জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম বলেন, সংবাদমাধ্যম হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। ভাষা আন্দোলন থেকে শুরু করে এখন পর্যন্ত সংবাদ মাধ্যমের গুরুত্ব সকলেই দেখেছেন। বর্তমান সময়ে মানুষ দ্রুত সংবাদ পেতে আগ্রহী। ঢাকা পোস্ট সত্যনিষ্ঠ সংবাদের মাধ্যমে দ্রুত মানুষকে সকল সংবাদ পৌঁছে দিবে এই বিশ্বাস রাখি। আর দ্রুত সংবাদ পাওয়ার জন্য অনলাইন গণমাধ্যম অত্যন্ত গুরুত্বপূর্ণ। ঢাকা পোস্ট সত্যনিষ্ঠ সংবাদ প্রকাশ করে মানুষের কল্যানে এগিয়ে থাকবে এই প্রত্যাশা করি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে সিনিয়র সাংবাদিক আব্দুল আলীম শাহ বলেন, ঢাকা পোস্ট এর পথ চলার সারথী হতে পেরে আমি আনন্দিত। ঢাকা পোস্ট অন্যান্য অনলাইন গণমাধ্যমের ভিড়ে নতুনত্ব নিয়ে আসবে। সিলেটকে আরো অনন্য উচ্চতায় নিয়ে যাবে এই প্রত্যাশা রাখি।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, সিপিবি বাসদ সিলেটের জেলা শাখার সমন্বয়ক আবু জাফর, সিলেট মহানগর আওয়ামী লীগ সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, জাগো সিলেট ডট নিউজের সম্পাদক মো. শিপন খান।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডিবিসি নিউজ সিলেটের নিজস্ব প্রতিবেদক প্রত্যুষ তালুকদার, নিউজ২৪ সিলেটের নিজস্ব প্রতিবেদক সৈয়দ রাসেল, দৈনিক যুগান্তর সিলেট অফিসের প্রতিনিধি ইয়াহইয়া মারুফ, দৈনিক প্রতিদিনের সংবাদের সিলেট ব্যুরো আহমেদ জামিল, দৈনিক আমার সংবাদ এর সিলেট ব্যুরো মুহাজিরুল ইসলাম রাহাত, দৈনিক জালালাবাদ এর নিজস্ব প্রতিবেদক মামুন পারভেজ, সিলেট ভয়েস ডটকম এর নিজস্ব প্রতিবেদক শাহ শরীফ উদ্দিন, আহমদ ইমরান, দৈনিক সিলেট মিরর এর নিজস্ব প্রতিবেদক বুশরা নূর, সাবিনা খান, দৈনিক প্রথম আলো সিলেটের আলোকচিত্রী আনিস মাহমুদ, আলোকচিত্রী এইচ এম শহিদুল ইসলাম, বাংলাদেশ গ্লোবাল ডটকম এর সিলেট প্রতিনিধি কামরুল ইসলাম মাহি, দৈনিক আমার সংবাদ এর সিলেট অফিসের নিজস্ব প্রতিবেদক এ এস রায়হান, সিলেট মহানগর পুলিশের মিডিয়া শাখার পক্ষে নায়েক সফি আহমদ, আলোকচিত্রী শহীদুল ইসলাম সবুজ, সিলেটের সময় এর আলোকচিত্রী নুরুল ইসলাম নুরুল, সংস্কৃতিকর্মী আশরাফুল অনি।

এ সংক্রান্ত আরও সংবাদ