ছাতকে লাউগাছের সাথে এ কেমন শত্রুতা!

প্রকাশিত:সোমবার, ১৫ ফেব্রু ২০২১ ০৯:০২

ছাতকে লাউগাছের সাথে এ কেমন শত্রুতা!
ছাতক প্রতিনিধি:-  ছাতকে প্রতিশোধ নিতে গিয়ে এক কৃষকের সবজী বাগান ধ্বংস করে দিয়েছে প্রতিপক্ষরা। রাতের আঁধারে দূর্বৃত্তরা প্রায় ৪০শতক জমির দেড় শতাধিক ফলিত মিষ্টিলাউ ও অর্ধ শতাধিক নাগা মরিছ গাছের গোড়া কেটে দিয়েছে। শনিবার রাতে উপজেলার দোলারবাজার ইউনিয়নের বারগোপী গ্রাম সংলগ্ন মাঠে এ ঘটনা ঘটে। এতে গাছে ধরা ছোট-বড় ৫শতাধিক মিষ্টি লাউ ও সহ¯্রাধিক নাগা মরিছ অঙ্কুরেই বিনষ্ট হয়।
ক্ষতিগ্রস্থ কৃষক আব্দুর রব জানান, প্রতি বছরের ন্যায় এ বছরও তিনি প্রায় দেড় কেয়ার জমিতে দেড় শতাধিক মিষ্টি লাউ ও অর্ধ শতাধিক নাগা মরিচের চারা রোপন করেন। রোপনের ৪০-৪৫ দিনে গাছে প্রচুর ফলনও হয়েছে। গোটা বাগান সবুজের সমারোহ ছিল। প্রতিদিন পাড়া-প্রতিবেশীরা লাউফুল ও শাক নিতে বাগানে আসতো। রোববার সকালে বাগানে গেলে বিষয়টি তার নজরে আসে। শত্রুতাবশত প্রতিপক্ষরা প্রতিটি লাউ গাছের গোড়া কর্তন ও নাগা মরিচ গাছ উপড়ে ফেলে দিয়েছে।
তিনি রোবাবর ছাতক থানার অফিসার ইনচার্জ শেখ নাজিম উদ্দিনের সাথে দেখা করে এ ঘটনার আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন। ঘটনার খবর পেয়ে জাহিদপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই পলাশ ঘটনাস্থল পরির্দশন করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ