স্বনির্ভর দেশ গঠনে নারী শিক্ষার প্রসার ঘটাতে হবে : বিভাগীয় কমিশনার

প্রকাশিত:রবিবার, ১৪ ফেব্রু ২০২১ ০৭:০২

স্বনির্ভর দেশ গঠনে নারী শিক্ষার প্রসার ঘটাতে হবে : বিভাগীয় কমিশনার

সুরমাভিউ:-  সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি বলেছেন, স্বনির্ভর দেশ গঠনে নারী শিক্ষার প্রসার ঘটাতে হবে। বর্তমান সরকার নারীদের কল্যাণে ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছেন তা বাস্তবায়নে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি গতকাল ১৩ ফেব্রুয়ারি শনিবার বিকেলে সুনামগঞ্জ জেলার দিরাইয়ে বাংলাদেশ ফিমেইল একাডেমী (বিএফএ) আয়োজিত অসহায় দরিদ্র মেয়েদের শিক্ষা ও উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, গতানুগতিক চিন্তা চেতনা থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে। ঘুমের মধ্যে যে স্বপ্ন দেখা হয় তা চোখ খুললেই শেষ হয়ে যায়। আমাদের জেগে স্বপ্ন দেখতে হবে। সমাজের অসহায় দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণ সাধন বিশেষ করে নারী শিক্ষার অগ্রগতির লক্ষ্যে বাংলাদেশ ফিমেইল একাডেমী এ অঞ্চলের মানুষের আশা-আকাংখা পূরণে সচেষ্ট হবে বলে আমার বিশ্বাস। তিনি ফিমেইল একাডেমীর উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। অসহায়, দরিদ্র নারী শিক্ষার্থীদের আবাসিক প্রতিষ্ঠান হিসেবে ফিমেইল একাডেমী মানুষের মন জয় করেছে।

একাডেমীর প্রিন্সিপাল নাজমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সিলেটের বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট আফতাব চৌধুরী, দিরাই উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান মামুন।

শাহাদত হোসেন জয়ের সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ ফিমেইল একাডেমীর প্রতিষ্ঠাতা ও সভাপতি জামিল চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, যুক্তরাজ্য প্রবাসী মিল্টন চৌধুরী, দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল ইসলাম, ইনামুল করিম চৌধুরী, ইমদাদ সরকার, শাহজাহান সিরাজ, মোস্তাহার হোসেন মোস্তাক, শামসুল ইসলাম সরদার, শাহীন চৌধুরী। ধন্যবাদ বক্তব্য রাখেন আমিনুল ইসলাম আমিন। বিভাগীয় কমিশনার এর আগে একাডেমীতে এসে পৌছালে ফিমেইল একাডেমীর শিক্ষার্থীরা গার্ড অব অনার প্রদান করেন। তিনি একাডেমীর বিভিন্ন প্রকল্প ঘুরে ঘুরে দেখেন। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ