জালালাবাদ গ্যাস অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্দ্যোগে পিঠা উৎসব-২০২১ অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার, ১৪ ফেব্রু ২০২১ ০৭:০২

জালালাবাদ গ্যাস অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্দ্যোগে পিঠা উৎসব-২০২১ অনুষ্ঠিত

সুরমাভিউ:-  বাংলার ঐতিহ্য নানা ধরনের শীতের পিঠার গৌরব ধরে রাখা ও করোনা মহামারীর কারনে দীর্ঘ সময় প্রায় বন্দি থাকায় সৃষ্ট বিষন্নতা দুর করার জন্য সীমিত আকারে জালালাবাদ গ্যাসের প্রধান কার্যালয়ের কর্মকর্তাদের নিয়ে (স্বাস্থ্য বিধি মেনে) পিঠা উৎসবের আয়োজন করা হয়।

জালালাবাদ গ্যাস অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্দ্যোগে শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে খাদিমনগরস্থ রেষ্টহাউজ কমপ্লেক্স প্রাঙ্গনে আয়োজিত এ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও অফিসার্স এসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক প্রকৌশলী মোঃ হারুনুর রশীদ মোল্লাহ্। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাঙালিরা উৎসবপ্রিয় জাতি, আর শীতের পিঠা বাঙালির ঐতিহ্য। কালের বিবর্তণে এ ঐতিহ্য এখন ম্লান হয়ে আসছে। তাই বাংলার সংস্কৃতি, বাংলার ইতিহাস-ঐতিহ্য আমাদের নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে হবে। তিনি আরো বলেন, করোনা মহামারীর কারনে সৃষ্ট বিষন্নতা দূর করতে স্বাস্থ্য বিধি মেনে আয়োজিত এই উৎসব ভূমিকা রাখবে। জালালাবাদ গ্যাস কোম্পানী আরো সমৃদ্ধ করতে আমাদেরকে নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

উৎসবে আরো উপস্থিত ছিলেন কোম্পানীর মহাব্যবস্থাপকগণসহ অন্যান্য কর্মকর্তা, অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি প্রকৌ. এ.কে.এম. শামসুল আলম, মহাব্যবস্থাপক (বিপণন-উত্তর), সাধারণ সম্পাদক তৌফিকুল আহসান চৌধুরী, ব্যবস্থাপক (যানবাহন) ও জাতীয় শ্রমিক কর্মচারী লীগ (সিবিএ-২৫২০) এর সভাপতি মো: আব্দুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

পিঠা উৎসবে চিতই পিঠা, ভাঁপা পিঠা, সন্দেশসহ নানাধরনের পিঠা ইত্যাদি পরিবেশনা করা হয়। পিঠা উৎসবে আরো ছিল কফি ও তেহারী পরিবেশনা। পিঠা উৎসব পরিচালনা করেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ব্যবস্থাপক (যানবাহন) তৌফিকুল আহসান চৌধুরী।

এ সংক্রান্ত আরও সংবাদ