মানুষের আস্থা ছিলো বলে জমজম অসহায় মানুষের কল্যানে তাদের স্বপ্ন বাস্তবায়ন করছে – মেয়র আরিফুল হক চৌধুরী

প্রকাশিত:শনিবার, ১৩ ফেব্রু ২০২১ ০৭:০২

মানুষের আস্থা ছিলো বলে জমজম অসহায় মানুষের কল্যানে তাদের স্বপ্ন বাস্তবায়ন করছে – মেয়র আরিফুল হক চৌধুরী

সুরমাভিউ:-  সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন মানুষের আস্থা ও প্রচেষ্টা থাকলে যে কোন জিনিসে সফলতা সম্ভব। এক্ষেত্রে জমজম বাংলাদেশ তার একনিষ্ট প্রমান। জমজম বাংলাদেশ সিলেটে সেলাই মেশিন বিতরন, শিক্ষা প্রজেক্টসহ ছোট ছোট কার্য্যক্রম দিয়ে তাদের যাত্রা শুরু করে পয্যৃায়ক্রমে তারা আজ টাওয়ার নির্মান। মানুষের আস্থা ছিলো বলে জমজম সমাজের অসহায় মানুষের কল্যানে তাদের স্বপ্ন বাস্তবায়ন করতে পেরেছে। এখন বাংলাদেশের বিভিন্নস্থানে তারা বিভিন্ন প্রজেক্ট বাস্তবায়ন করছে। মানবতার কল্যানে নিবেদিত সংগঠন জমজম বাংলাদেশের উদ্যোগে’মহানুভবতার নিদর্শন জমজম টাওয়ার উদ্বোধন ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গতকাল শনিবার নগরীর কুমারপাড়ায় দান হতে প্রাপ্ত নিজস্ব ভূমিতে ’মহানুভবতার নিদর্শন জমজম টাওয়ার উদ্বোধন করা হয়।

জমজম বাংলাদেশের পরিচালনা বোর্ডের সদস্য রোটারীয়ান অধ্যক্ষ আতাউর রহমান পীরের সভাপতিত্বে অনুষ্টিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জমজম বাংলাদেশের নির্বাহী পরিচালক মাহবুব সোবহানী চৌধুরী।

এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জল ও  কাউন্সিলর শাহানারা বেগম। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অ্যাডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, এডভোকেট সরোয়ার আহমদ চৌধুরী আবদাল, বদরুদ্দোজাবদর, ডঃ মোঃ রাশিদুল হক, জাফর চৌধুরী, রফিকুল ইসলাম জুয়েল প্রমুখ।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন কুমার পাড়া জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা শফিকুর রহমান।

জমজম বাংলাদেশের গৃহ নির্মান সম্পর্কীয় একটি প্রকল্পের রুপরেখা উপস্থাপন করেন জাকির চৌধুরী।

উল্লেখ্য লন্ডন প্রবাসী লুৎফুন্নেছা নগরীর কুমার পাড়ায় ৮শতক জমি জমজমকে দান করেন এ ভূমিতে গড়ে উঠে জমজম টাওয়ার প্রথমধাপে এর অর্থ্যায়নে এগিয়ে আসেন জমজম এর চেয়ারম্যান মঈন উদ্দিন চৌধুরী ও তার উত্তরসূরী আব্দুল মুইজ চৌধুরী পরবর্তীতে ৪৫ জন দেশী বিদেশী দানশীল ব্যাক্তি এগিয়ে আসেন তারা ১লক্ষ থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত বিভিন্ন পরিমানে অনুদান প্রদান করেন।

এ টাওয়ার থেকে প্রাপ্ত সম্পূর্ন অর্থ সমাজের দুস্থ অসহায় মানুষের কল্যানে কাজ করার জন্য জমজমের এ্যাকাউন্টে জমা হবে। ইতিমধ্যে  জমজম বাংলাদেশ সিলেট নগরী শহরতলীও মৌলবীবাজারে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অনেক ভূমি দান ডেয়েছে যা বিভিন্ন প্রজেক্ট বাস্তবায়নের মাধ্যমে সমাজ উন্নয়নে কাজে লাগবে।

এ সংক্রান্ত আরও সংবাদ