সিলেট বিবেকের মাসিক সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার, ১২ ফেব্রু ২০২১ ০৯:০২

সিলেট বিবেকের মাসিক সভা অনুষ্ঠিত

সুরমাভিউ:-  মানব সেবায় নিবেদিত সংগঠন ‘সিলেট বিবেক’ কার্য নির্বাহী কমিটির ১২৩তম মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় চৌহাট্টাস্থ চলন্তিকা প্রিন্টার্সে এই সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি সমাজসেবী জ্যোতির্ময় সিংহ মজুমদার চন্দনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক কৃষ্ণপদ সূত্রধরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সংগঠনের নিবেদিত প্রাণ প্রতিষ্ঠাতা সদস্য ও সহ সভাপতি বীরেন্দ্র সূত্রধর এবং আজীবন সদস্য আশিস রায়ের পরলোক গমনে গভীর শোক প্রকাশ করা হয়। সভায় তাঁদের স্মৃতির প্রতি শ্রদ্ধাপ্রদর্শন পূর্বক দাঁড়িয়ে পরলোকগত আত্মার চিরশান্তি কামনা করা হয়।

সভায় আগামী ২৬ ফেব্রুয়ারি শুক্রবার বিকেল ৪টায় সদ্য প্রয়াত জলধীর রঞ্জন চৌধুরী, বীথিকা দত্ত ও বীরেন্দ্র সূত্রধরের স্মরণ সভা করার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।
এ উপলক্ষ্যে স্মরণ সভা বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যবৃন্দ হচ্ছেন জ্যোতির্ময় সিংহ মজুমদার চন্দন, অধ্যাপক কৃষ্ণপদ সূত্রধর, অধ্যাপক পৃথ্বিষ কান্তি ঘোষ, এ্যাপেক্সিয়ান জিডি রুমু, কবি সুমন বনিক, লেখক বিনয় ভূষণ তালুকদার, ছড়াকার নিরঞ্জন চন্দ্র চন্দ প্রমুখ।
সভায় ইতিমধ্যে সংগঠনের আজীবন সদস্যপদ লাভ করায় কানাডা প্রবাসী ইঞ্জিনিয়ার সুশীতল গুপ্ত ও বাসবী গুপ্ত, অব. ব্যাংক ম্যানেজার তপধীর দত্ত, অব. সরকারি কর্মকর্তা বেনুরঞ্জন পাল ও ব্যবসায়ী শিবলু কুমার মালাকারকে অভিনন্দন জানানো হয়।

সভায় সিংহবাড়িতে রবীন্দ্র ঃ শতবর্ষ স্মরণোৎসব উপলক্ষে সদ্য প্রকাশিত কবি প্রণাম, আজি হতে শতবর্ষ আগে ও তাঁর চরণধ্বনি গ্রন্থত্রয়ের বিক্রয় লব্ধ অর্থ দ্বারা বঙ্গবন্ধু, কবিগুরু, জাতীয় কবি ও সুসাহিত্যিক মুজতবা আলী স্মৃতি বৃত্তি প্রদানের সিদ্ধান্তকে স্বাগত জানানো হয় এবং গ্রন্থত্রয় বিক্রয় ও বহুল প্রচার কামনা করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নির্বাহী সদস্য উত্তরা ব্যাংকের অব. ডিজিএম নিরেশ চন্দ্র দাশ, বীর মুক্তিযোদ্ধা চিত্তরঞ্জন দেব, বাংলাদেশ ব্যাংকের অব. ডিজিএম প্রণব কুমার দেবনাথ, সহ সভাপতি প্রফেসর অরুণ চন্দ্র পাল, সাংগঠনিক সম্পাদক এ্যাপেক্সিয়ান চন্দন দাশ, সহ সম্পাদক অধ্যাপক পৃথ্বিষ কান্তি ঘোষ, কোষাধ্যক্ষ অধ্যাপক অনবীর রায়, সহ কোষাধ্যক্ষ এ্যাপেক্সিয়ান জিডি রুমু, মহিলা সম্পাদক শিক্ষয়িত্রী শীলা চৌধুরী, প্রকাশনা সম্পাদক কবি সুমন বনিক, সাংস্কৃতিক সম্পাদক শিক্ষয়িত্রী শাশ^তী ঘোষ সোমা, দপ্তর ও প্রচার সম্পাদক বিনয় ভূষণ তালুকদার, সদস্য প্রফেসর দেবাশীষ দেবনাথ, ব্যবসায়ী স্বপন পাল চৌধুরী, রোটারিয়ান নিরঞ্জন চন্দ্র চন্দ, ব্যবসায়ী পীযূষ কান্তি পুরকায়স্থ, অধ্যাপক বাসুদেব পাল প্রমুখ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ