ধলাই নদীতে টাস্কফোর্সের অভিযানে দেড় লক্ষ টাকা জরিমানা ও ২ জনের কারাদন্ড

প্রকাশিত:বৃহস্পতিবার, ০৪ ফেব্রু ২০২১ ০৬:০২

ধলাই নদীতে টাস্কফোর্সের অভিযানে দেড় লক্ষ টাকা জরিমানা ও ২ জনের কারাদন্ড

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:-  সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ধলাই নদীর ভোলাগঞ্জ এরিয়ায় টাস্কফোর্সের অভিযানে দেড় লক্ষ টাকা জরিমানা ও ২ জনকে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে অবৈধ পাথর উত্তোলন বন্ধ করতে প্রয়োজনে পুরো সপ্তাহ জুড়ে অভিযান চালানো হবে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চলা অভিযানের নেতৃত্ব দেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য। অভিযানে উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ কে.এম নজরুল, বিজিবি ও পুলিশ সদস্যগন।

ধলাই নদীর ভোলাগঞ্জ এলাকায় অভিযানে অবৈধভাবে পাথর উত্তোলনের চেষ্টাকালে ৩ জনকে ৫০ হাজার টাকা করে দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়। এ সময় সরকারি কাজে বাধা দেয়ায় আরো ২ জনকে ২০ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এ ছাড়াও অবৈধভাবে পাথর উত্তোলনে ব্যবহৃত বেশ কয়েকটি শ্যালো মেশিন হাতুড়ি দিয়ে ধ্বংস করে পুড়িয়ে দেয়া হয়।

অফিযান শেষে এ বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য বলেন, অবৈধ পাথর উত্তোলনের বিরুদ্ধে ছিল আমাদের আজকের অভিযান। কাউকে অবৈধ ভাবে পাথর উত্তোলন করতে দেওয়া হবে না। তিনি আরো বলেন অবৈধ পাথর উত্তোলন বন্ধ করতে প্রয়োজনে সপ্তাহে ৭ দিনই অভিযান চালানো হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ