ছাতক পৌরসভায় কে হচ্ছেন প্যানেল মেয়র

প্রকাশিত:বৃহস্পতিবার, ০৪ ফেব্রু ২০২১ ০৮:০২

ছাতক পৌরসভায় কে হচ্ছেন প্যানেল মেয়র
ছাতক প্রতিনিধি:-  ছাতক পৌরসভায় এবার কে হবেন প্যানেল মেয়র এ নিয়ে পৌরবাসীর মধ্যে গুঞ্জন শুরু হয়েছে। পৌরসভার প্যানেল মেয়র হিসেবে ৩বার দায়িত্ব পালন করেছেন ৭নং ওয়ার্ডের কাউন্সিলর তাপস চৌধুরী।
পৌরসভা গঠনের পর ৫টি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ ১৬জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে বিজয়ী হয়ে ৭নং ওয়ার্ডে টানা ৫ম বারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তাপস চৌধুরী। ছাতক পৌরসভার মধ্যে শহরেই রয়েছে ৬নং ও ৭নং ওয়ার্ড। এজন্য দু’টি ওয়ার্ডের গুরুত্ব অধিক এবং এ দু’ওয়ার্ডের কাউন্সিলররাও অধিক জনপ্রিয়। ৬নং ওয়ার্ডে ৩য় বারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন জসিম উদ্দিন সুমেন। গত নির্বাচনে পৌরসভার কাউন্সিলরদের মধ্যে সর্বাধিক ভোট পেয়ে জসিম উদ্দিন সুমেন কাউন্সিলর নির্বাচিত হন।
এবার জসিম উদ্দিন সুমেনকে প্যানেল মেয়র করার জোর দাবি তুলেছেন ৬নং ওয়ার্ডবাসী। এখানে প্যানেল মেয়র পদের দৌড়ে ৩নং ওয়ার্ডের টানা ৩বারের নির্বাচিত কাউন্সিলর লিয়াকত আলীও রয়েছেন। এদিকে, মহিলা কাউন্সিলরদের মধ্যে সর্বাধিক ভোটে ২য় বার নির্বাচিত ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর তাছলিমা জান্নাত কাকলী প্যানেল মেয়র নির্বাচিত হতে পারেন।
জানা যায়, আগামী ৬ ফেব্রুয়ারি সিলেটের বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নির্বাচিত মেয়র, কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। শপথ গ্রহণ শেষে পৌরসভার প্রথম সভায় প্যানেল মেয়র নির্বাচন করা হবে। সভায় প্যানেল মেয়র-১, প্যানেল মেয়র-২ ও মহিলা কাউন্সিলরদের মধ্য থেকে প্যানেল মেয়র-৩ নির্বাচন করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ