সিলেট সদরে ভূমি অফিসের নতুন ভবন তৈরির কার্যক্রম শুরু

প্রকাশিত:বুধবার, ০৩ ফেব্রু ২০২১ ০২:০২

সিলেট সদরে ভূমি অফিসের নতুন ভবন তৈরির কার্যক্রম শুরু

সদর প্রতিনিধি।।

সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের কাকুয়ারপারে হতে যাচ্ছে সদর উত্তরকাছ ভূমি অফিস।সরকারি খাসজমিতে এই অফিস তৈরির লক্ষ্যে চলছে তাদের কার্যক্রম।

কিন্তু খাস জমির বৃহৎ অংশে প্রভাবশালী ব্যক্তির স্থাপনা ও বাউন্ডারি দেয়াল থাকায় ব্যাহত হচ্ছিল ভূমি অফিস তৈরির কার্যক্রম। আজ সদর উপজেলার কাকুয়ারপারে কোটি টাকা মূল্যের এসব জমি দখলমুক্ত করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারিয়া সুলতানা।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, খাদিমনগর ইউনিয়ন ভূমি অফিসের এই মৌজায় সরকারি খাস জমি স্থানীয় প্রভাবশালী দীর্ঘদিন ধরে ভোগদখল করছিল। যার বর্তমান বাজার মূল্য আনুমানিক কোটি টাকা।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারিয়া সুলতানা জানান, উত্তর কাছ ভূমি অফিস এখানে হস্থান্তর হবে,এজন্য এই খাসভূমিতে বিল্ডিং নির্মাণ করা হবে,কিন্তু বৃহৎ জায়গা অবৈধ বেদখল ছিল,যারা দখল করে রেখেছিল তাদের বার বার তাগিদ দেয়ার পরেও তারা নিজ দায়িত্বে বাউন্ডারি ও স্থাপনা সরিয়ে না নেয়ায় এয়ারপোর্ট থানা পুলিশের অসহায় এই জায়গা দখল মুক্ত করেছি।পর্যায়ক্রমে এই এলাকার সকল খাস জমি অবৈধ দখলমুক্ত করা হবে।

এসময় উপস্থিত ছিলেন ওয়ার্ডের মেম্বার নাজিম উদ্দিন ইমরান, কাকুয়ারপার পঞ্চায়েত কমিটির সাধারন সম্পাদক নজমুল আলম,এয়ারপোর্ট থানার এ এস আই পলাশ সহ অন্যান্য স্থানীয় ব্যাক্তিবর্গ।