কানাইঘাটে ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে করোনার টিকা কার্যক্রম

প্রকাশিত:বুধবার, ০৩ ফেব্রু ২০২১ ০৯:০২

কানাইঘাটে ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে করোনার টিকা কার্যক্রম

কানাইঘাট প্রতিনিধি:-  কানাইঘাট উপজেলায় আগামী ৭ ফেব্রুয়ারি থেকে করোনা ভাইরাসের টিকা (ভেকসিন) প্রয়োগের কাজ শুরু হবে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ অভিজিৎ শর্মা তার কার্যালয়ে স্থানীয় কর্মরত সাংবাদিকদের নিয়ে করোনার টিকা কার্যক্রম নিয়ে ব্রিফিং করেন।

এ সময় ডাঃ অভিজিৎ শর্মা বলেন ইতি মধ্যে সিলেট জেলায় ২লক্ষ ২৮ হাজার করোনার টিকা এসেছে। ৭ ফেব্রুয়ারি থেকে এ কার্যক্রম শুরু হবে সেই লক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে করোনার টিকা প্রয়োগের সাথে জড়িতদের প্রশিক্ষন দেওয়া হয়েছে। প্রথমে স্বাস্থ্য সেক্টরের সাথে জড়িত উপজেলায় কর্মরত ডাক্তার, নার্স, হেলথ এসিস্টেন্ট সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে করোনার টিকা (ভেকসিন) প্রয়োগ করা হবে। এর পর সরকারি ও সায়ত্ব শাসিত প্রতিষ্ঠানের সাথে জড়িত কর্মকর্তা-কর্মচারি এবং গণমাধ্যম কর্মী পরবর্তী অগ্রাধিকার ভিতিত্তে ৬০ উর্ধ্ব সুস্থ ব্যক্তিদের টিকা দেওয়া হবে।

তিনি আরো বলেন, ১৮ বছরের উর্ধ্ব সুস্থ সবাই করোনার টিকা নিতে পারবেন। যাদের ডায়বেটিস অনিয়ন্ত্রিত এবং গর্ভবতী নারী, স্তন্যদানকারী মায়েরা টিকা নিতে পারবেন না। কাউকে জোর করে টিকা দেওয়া হবে না। যারা টিকা নিতে চান তারা অনলাইনে আবেদন পূরন ও সম্মতিপত্র জমা দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে ৭ ফেব্রুয়ারি থেকে করোনা টিকা নিতে পারবেন। প্রথমে এক ডোজ পরবতী ৮ সপ্তাহ পরে ২য় ডোজ প্রয়োগ করা হবে। যারা দেশে ইতি মধ্যে করোনা (ভেকসিন) এর টিকা নিয়েছেন তারা সবাই সুস্থ রয়েছেন।

এ নিয়ে আতঙ্কিত না হয়ে সবার স্বাস্থ্য সুরক্ষার জন্য করোনার টিকা নেওয়ার জন্য স্বাস্থ্য কর্মকর্তা অভিজিৎ শর্মা উপজেলাবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। করোনার টিকা নিয়ে গুজব ও অপপ্রচারে কেউ যাতে করে লিপ্ত হতে না পারে এজন্য সাংবাদিকদের সবধরনের সহযোগিতা চেয়েছেন তিনি। তবে কানাইঘাটে কত ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে এব্যাপারে জানতে চাইলে তিনি সাংবাদিকের বলেন, এখনো সেটি চূড়ান্ত হয়নি।

জেলা সিভিল সার্জন অফিস থেকে পর্যায় ক্রমে করোনার টিকা কানাইঘাটে স্বাস্থ্য কমপ্লেক্সে আসবে বলে জানান। প্রেসব্রিফিংকালে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন কানাইঘাট প্রেসক্লাবের সহ সভাপতি আব্দুন নূর, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সাংবাদিক আমিনুল ইসলাম ও শাহিন আহমদ।

এ সংক্রান্ত আরও সংবাদ