বিশ্বনাথে পূর্ব বিরোধের জের ধরে হামলার অভিযোগে মামলা, গ্রেফতার ১

প্রকাশিত:মঙ্গলবার, ০২ ফেব্রু ২০২১ ০৬:০২

বিশ্বনাথে পূর্ব বিরোধের জের ধরে হামলার অভিযোগে মামলা, গ্রেফতার ১

বিশ্বনাথ প্রতিনিধি:-  সিলেটের বিশ্বনাথে পূর্ব বিরোধের জের ধরে হামলার অভিযোগে দায়েরকৃত মামলার প্রধান অভিযুক্ত সুজেল আহমেদ (২৬) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের জয়নগর (নোয়াপাড়া) গ্রামের রফিক মিয়ার ছেলে। হামলার অভিযোগে বিশ্বনাথ উপজেলা সদরের নতুন বাজারস্থ হাজী আনোয়ার আলীর পুত্র বোরহান উদ্দিন বাদী হয়ে ৩জনকে অভিযুক্ত করে ২৮ জানুয়ারি মামলা দায়ের করলে সোমবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে নিজ বাড়ি থেকে সুজেলকে গ্রেফতার করে বিশ্বনাথ থানা পুলিশ। বিশ্বনাথ থানায় দায়েরকৃত মামলা নং- ২৯।

অভিযুক্তরা দূশ্চরিত্র, লাঠিয়াল ও সন্ত্রাসী প্রকৃতির লোক উল্লেখ করে মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, তার খালাতো বোন (যুক্তরাজ্য প্রবাসীর স্ত্রী) দীর্ঘদিন ধরে স্বপরিবারে জয়নগর গ্রামে মামার বাড়িতে বসবাস করছেন। সেই সুবাদে পাশের বাড়ির সুজেল আহমদ প্রায়ই তাকে উত্যক্ত করে আসছিল এবং একপর্যায়ে গত বছরের নভেম্বর মানে ওই মহিলার ঘরে ডুকে তাকে ধর্ষণের চেষ্টা করে সুজেল। এঘটনায় ভুক্তভোগী মহিলা বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে সুজেলকে আটক করে পুলিশ।

পরবর্তীতে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের মধ্যস্থতায় বিষয়টি আপোষে নিস্পত্তি হলে অঙ্গিকারনামা প্রদানের মাধ্যমে জেলহাজত থেকে মুক্তি পান সুজেল। মামলা পরিচালনায় খালাতো বোনকে (বাদীকে) সহযোগিতা করায় বোরহান উদ্দিনের উপর ক্ষিপ্ত হয়ে উঠেন সুজেল, তার ভাই রুমেল ও সজীব। বোরহান উদ্দিন (৩১) গত ১৭ জানুয়ারি জরুরী প্রয়োজনে জয়নগর (নোয়াপাড়া) গ্রামে তার খালার বাড়িতে যান এবং ওই দিন সন্ধ্যায় সেখান থেকে নিজ বাসায় ফেরার পথে জয়নগর গ্রামের চুনু মিয়ার বাড়ির সামনের রাস্তায় পৌছামাত্র পূর্ব থেকে উৎ পেতে থাকা অভিযুক্তরা তার উপর হামলা করেন। এতে গুরুত্বর আহত হন বোরহান উদ্দিন।

এঘটনায় সুজেল, তার ভাই রুমেল ও সজীবকে অভিযুক্ত করে গত ২৭ জানুয়ারি সিলেটের সিনিয়র জুডিসিয়ার ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৩ এ সি.আর মামলা দায়ের করেন বোরহান উদ্দিন। ওই মামলার প্রেক্ষিতে দরখাস্তটি এজাহার হিসেবে গণ্য করে এফ.আই.আর রুজুক্রমে তিন কার্য দিবসের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে বিশ্বনাথ থানার ওসি’কে নির্দেশ প্রদান করেন সিনিয়র জুডিসিয়ার ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান ভূঁঞা। আদালতের আদেশের প্রেক্ষিতে গত ২৮ জানুয়ারি অভিযোগটি বিশ্বনাথ থানায় মামলা হিসেবে রেকর্ড করা হয় এবং গত সোমবার দিবাগত রাতে নিজ বাড়ি থেকে সুজেলকে গ্রেফতার করে থানা পুলিশ।

মামলা দায়ের ও গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা বলেন, গ্রেফতারকৃত আসামী সুজেলকে মঙ্গলবার আদালতে প্রেরণ করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ