২ লাখ ২৮ হাজার ডোজ করোনা ভ্যাকসিন সিলেটে এসে পৌছেছে

প্রকাশিত:রবিবার, ৩১ জানু ২০২১ ০২:০১

২ লাখ ২৮ হাজার ডোজ করোনা ভ্যাকসিন সিলেটে এসে পৌছেছে

সুরমাভিউ:-  সিলেটে এসে পৌঁছেছে করোনা ভ্যাকসিন। রবিবার (৩১ জানুয়ারি) দুপুর ১২টার দিকে বেক্সিমকো’র ফ্রিজার গাড়ি করে টিকাটি সিলেট সিভিল সার্জনের কার্যালয়ে নিয়ে আসা হয়। এরপর ভ্যাকসিনগুলো গাড়ি থেকে নামিয়ে সিভিল সার্জনের কার্যালয়ের সম্প্রসারিত টিকাদান প্রোগ্রাম (ইপিআই) ভবনে নিয়ে রাখা হয়। কঠোর নিরাপত্তার মধ্যে করোনার টিকাগুলো সংশ্লিষ্টস্থানে সংরক্ষিত রাখা হয়।

এ তথ্য জানিয়েছেন সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল। তিনি জানান, ১৯ কার্টুন করে ২ লাখ ২৮হাজার টিকা আমরা পেয়েছি। আগামী মাসের ৭ তারিখ থেকে ভ্যাকসিন দেওয়া হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ ভ্যাকসিন ডিস্ট্রিবিউশন পরিকল্পনা অনুসারে সিলেট বিভাগের চার জেলায় প্রায় সাড়ে ১০ লাখ জনকে করোনাভাইরাসের টিকা দেওয়া হবে।

সিলেটের ডেডিকেডেট করোনা আইসোলেশন সেন্টার শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে প্রথমে ভ্যাকসিন দেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে, টিকা দান কার্যক্রম সফল করতে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীকে আহ্বায়ক এবং সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলামকে সদস্য সচিব করে ২২ সদস্যের একটি কমিটি করা হয়েছে। একইভাবে জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলামকে আহ্বায়ক এবং সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডলকে সদস্য সচিব করে জেলা পর্যায়ের ৮ সদস্যের একটি কমিটি করা হয়েছে।

সিলেট মহানগর এলাকার জন্য সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪টি ও শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে ৮টি কেন্দ্রের মাধ্যমে ভ্যাকসিন দেওয়া হবে। প্রত্যেক টিকাদান কেন্দ্রে ২ জন স্বাস্থ্যকর্মী ও ৪ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন। টিকাদান পরবর্তী শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য ৭ সদস্যের একটি মেডিক্যাল টিম থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।