মৌলভীবাজারের শেরপুর প্রেসক্লাবের উদ্যোগে হিজড়াদের মাঝে কম্বল বিতরণ

প্রকাশিত:শনিবার, ৩০ জানু ২০২১ ০৫:০১

মৌলভীবাজারের শেরপুর প্রেসক্লাবের উদ্যোগে হিজড়াদের মাঝে কম্বল বিতরণ
মোঃ তাজুদুর রহমান:-  মৌলভীবাজার সদর উপজেলাধীন “শেরপুর প্রেসক্লাব” এর উদ্যোগে শেরপুরে বসবাসরত তৃতীয় লিঙ্গ দুস্হ (হিজড়া) সম্প্রদায়ের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে।
শুক্রবার (২৯ জানুয়ারি) প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম সাহেদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন,প্রেসক্লাবের সভাপতি মোঃ শিহাবুর রহমান।
তিনি বলেন- হিজড়ারাও সমাজের সাধারণ মানুষের মতো একজন মানুষ। হিজড়ারা নাগরিক সকল সুযোগ সুবিধার অধিকারী। কিন্তু সামাজিক ভাবে সেই হিজড়ারা অবহেলিত। নারী ও পুরুষ যেমন আল্লাহর সৃষ্টি তেমনি হিজড়ারাও। মহান আল্লাহ নিজের পছন্দেই হিজড়াদের পৃথিবীতে পাঠিয়েছেন। কিন্ত আমরা তাদের অবহেলা করি।
তিনি আরও বলেন- আমি আশা করব এই ধরণের মন মানসিকতা থেকে আমাদের ফিরে আসতে হবে। হিজড়াদের বাসস্থান ও কর্মসংস্থানের ব্যবস্থা হবে। হিজড়াদের প্রশিক্ষিত করে সাবলম্বী করা হবে। সমাজের অন্য সকল মানুষের মতো তাদেরও বেঁচে থাকার সুযোগ করে দিতে হবে। যে সকল হিজড়া পড়ালেখা করে তাদের সকল প্রকার শিক্ষা ব্যয় মুক্ত করার জন্য কাজ করবো।
অনুষ্ঠানে আমন্ত্রিত  অতিথি ছিলেন, মডেল থানার নিয়ন্ত্রণাধীন শেরপুর পুলিশ ফাঁড়ির এএসআই মোঃ মোশাহিদ কামাল,প্রেসক্লাবের সহ সভাপতি আব্দুস সামাদ আজাদ,পুলিশ সদস্য ইসমাইল হোসেন, রিপন মিয়া,আবুল হোসেন সাজু,মোঃ শাহাবউদ্দিন,সাম্মু চৌধুরী, ফাহাদ আহমেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।
শীতবস্ত্র পেয়ে হিজড়া সরদার বাদলসহ অন্যান্য হিজড়ারা জানান, তারা সমাজে অবহেলিত ও নির্যাতিত। তাদের সাথে সমাজের মানুষ খুব খারাপ আচরণ করে। তারা যে দোকানে চা খায় সেই দোকানে অন্য ক্রেতা যেতে চায় না। অনেকেই তাদের দেখলে হিংসাত্মক মনোভাব প্রকাশ করেন। এবং তাদের সব সময় কাজকর্ম থাকে না তখন খাদ্যের খুব সমস্যা হয়। তাদের খাদ্যের একটা স্থায়ী সমাধান হওয়া দরকার।

এ সংক্রান্ত আরও সংবাদ