ছাতকে মুক্তিযোদ্ধা শাহ মনোহর আলীর ইন্তেকাল

প্রকাশিত:বুধবার, ২৭ জানু ২০২১ ০২:০১

ছাতকে মুক্তিযোদ্ধা শাহ মনোহর আলীর ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক:-  ছাতক উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার, আলমপুর গ্রামের মৃত শাহ সানুর আলীর পুত্র গেরিলা বীর মুক্তিযোদ্ধা শাহ মনোহর আলী ওরফে শাহপরান (৯০) আর নেই। মঙ্গলবার রাত আড়াইটায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না—রাজিঊন। মৃত্যুকালে স্ত্রী, এক পুত্র ও চার কন্যা, নাতি-নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বীর মুক্তিযোদ্ধা শাহ মনোহর আলী দীর্ঘদিন ধরে হাইপেসারসহ নানা রোগে ভোগছিলেন।

গত ১৪ জানুয়ারি রাতে তিনি হঠাৎ অজ্ঞান হয়ে পড়েন। ওইদিন রাতে তাকে ভর্তি করা হয় সিলেটের জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ওসমানী হাসপাতালে ভর্তির পাঁচদিন পর ২০ জানুয়ারী থেকে আইসিইউতে তার চিকিৎসা চলছিল। সেখানে এক সপ্তাহ পর মঙ্গলবার সন্ধ্যায় হাসপাতালের লাইফ সাপোর্টে নেয়া হলে ওইদিন রাত আড়াইটার দিকে তিনি মৃত্যুরকোলে ঢলে পড়েন। সংগ্রামী এ বীর মুক্তিযোদ্ধা স্বাধীনতার যুদ্ধে বিজয়ী হলেও মরণ যুদ্ধে তিনি পরাজয় বরণ করেন।

হাসপাতালের আইসিইউ’র বিছানায় শুয়ে শুয়ে দেশ রক্ষায় বিজয়ী এ মুক্তিযোদ্ধা চোখের জল ফেলে বলেছিলেন, ‘আমার চিকিৎসা কি বন্ধ হয়ে যাবে? সরকারতো দূরের কথা, কাউকেই তো পাশে দেখছি না। এভাবেই কি আমি হেরে যাব?’ সত্যি তিনি জীবন যুদ্ধে হেরে গেলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ