বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটি স্টার্টআপ কম্পিটিশন সম্পন্ন

প্রকাশিত:রবিবার, ২৪ জানু ২০২১ ০৭:০১

বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটি স্টার্টআপ কম্পিটিশন সম্পন্ন

সুরমাভিউ:-  বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটির অধীনে সিলেটের কোম্পানীগঞ্জে নির্মিত ‘বঙ্গবন্ধু হাই-টেক পার্ক’এ অফিস বরাদ্দের জন্য একটি প্রতিযোগীতা মূলক অনুষ্টান আয়োজন করা হয়।

২২ জানুয়ারি শুক্রবার বঙ্গবন্ধু হাই-টেক পার্কে সিলেট চ্যাপটারের স্টার্টআপ কম্পিটিশন অনুষ্ঠিত হয়।

অনুষ্টানে আগত উদ্যোগতাদের উদ্যোগ গুলো বিচারকদের সামনে তুলে ধরার সুযোগ দেয়া হয় এবং সেখান থেকে ১২টি উদ্যোগকে বঙ্গবন্ধু হাই-টেক পার্ক সিলেটে স্পেস বরাদ্দ করা হয়।

প্রকল্প পরিচালক ব্যারিস্টার মোঃ গোলাম সারওয়ার ভূঁইয়া অনুষ্টানটিতে সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাবস্থাপনা পরিচালক বাংলাদেশ হাই-টেক পার্ক অথোরিটি হোসনে আরা বেগম-এনডিসি , বিশেষ অতিথি হিসেবে ছিলেন পরিকল্পনা বিভাগ সচিব মোঃ জয়নুল বারী।

বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কে ফ্রি স্পেসের জন্য সর্বমোট ১৬৩ টি স্টার্টআপ অংশ গ্রহন করেছিল। এর মধ্যে ২৬ টি স্টার্টআপকে ভার্চুয়াল ভাবে সিলেক্ট করা হয় এবং তাদেরকে ২২শে জানুয়ারি বঙ্গবন্ধু হাইটেক পার্কে উপস্তিত হয়ে সশরীরে নিজ নিজ স্টার্টআপের প্রেসেন্টেশন দেয়ার জন্য আহ্বান জাননো হয়। উপস্থাপিত আইডিয়া, উদ্যোগ এবং ইনোভেশগুলোকে যাচাই বাচাই করার পর ১২ টি স্টার্টআপকে বিজয়ী ঘোষনা করা হয়।

বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটি স্টার্টআপ কম্পিটিশন (সিলেট চ্যাপ্টার)এর বিজয়ীদের তালিকা নিম্নরুপঃ ১. স্মার্ট সিটি ফর লাইফ ২. ইকোইট ৩. ফার্মারস স্মাইল ৪. খানি দানি ৫. তাপসা স্টুডিও ৬. রিসার্চ ৭. এইড ফর অল ৮. অপরাজেয় ৯. টি কেয়ার ১০. ভার্চুয়াল উইং অনুষ্টানের প্রধান অতিথি ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগমের বিশেষ বিবেচনায় আরো দুটি উদ্যোগকে উইমেন স্টার্টআপ হিসেবে বিজয়ী ঘোষণা করা হয়। সেগুলো হল, ‘চিরাচরিত’ এবং ‘শীতলপাটি’।