ছাতকে মুক্তিযোদ্ধা মনোহর আলী অসুস্থ : আইসিইউতে ভর্তি

প্রকাশিত:শনিবার, ২৩ জানু ২০২১ ০৯:০১

ছাতকে মুক্তিযোদ্ধা মনোহর আলী অসুস্থ : আইসিইউতে ভর্তি

ছাতক প্রতিনিধি:- সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার, আলমপুর গ্রামের মৃত শাহ সানুর আলীর পুত্র গেরিলা বীর মুক্তিযোদ্ধা শাহ মনোহর আলী ওরফে শাহপরান (৯০) এক সপ্তাহ ধরে অসুস্থ। তাকে ভর্তি করা হয়েছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। সুস্থতার জন্য মুক্তিযোদ্ধার পরিবার সকলের কাছে দু’আ প্রার্থনা করছেন।

জানা যায়, বীর মুক্তিযোদ্ধা শাহ মনোহর অালী দীর্ঘদিন ধরে হাইপেসারসহ নানা রোগে ভোগছিলেন। গত ১৪ জানুয়ারি রাতে তিনি হঠাৎ মাটিতে পড়ে অজ্ঞান হন। জ্ঞানহীন অবস্থায় তাকে উদ্ধার করে ভর্তি করা হয় সিলেটের জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য ওইদিন রাতেই এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ওসমানী হাসপাতালে ভর্তির পর চিকিৎসকের পরামর্শক্রমে তাকে অাইসিইউতে চিকিৎসার কথা বলে দিলেও তখন মুক্তিযোদ্ধার জন্য মিলেনি একটি বেড। উল্টো নাজেহাল ও হয়রানীর শিকার হয়েছেন পরিবারটি। অবশেষে ভর্তির পাঁচদিন পর গত ২০ জানুয়ারী অনেক ধর্ণা দেয়ার পর মিলেছে অাইসিইউ’র বেড।
বর্তমানে তিনি আইসিইউতে ভর্তি আছেন। মেডিকেল কর্তৃপক্ষ এই মুক্তিযোদ্ধার জন্য কোনো সুযোগ সুবিধা দেয়নি বলে জানিয়েছেন তার পরিবার।

দেশ রক্ষায় বিজয়ী মুক্তিযোদ্ধা অাইসিইউ’র বিছানায় শুয়ে চোখের জল ফেলছেন অার বলছেন ‘আমার চিকিৎসা কি বন্ধ হয়ে যাবে? সরকারতো দূরের কথা, কাউকেই তো পাশে দেখছি না। এভাবেই কি আমি হেরে যাব? মুক্তিযোদ্ধার নাতি হাসান আহমদ জানান, মুক্তিযুদ্ধের চেতনা আর মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে আমরা যতটা সরব বা সচেতন, অসুস্থ্য মুক্তিযোদ্ধাদের চিকিৎসা নিয়ে সে রকম উদ্যোগ দেখা যাচ্ছে না। কিন্তু যাঁদের জন্য দেশ স্বাধীন হয়েছে সেই মুক্তিযোদ্ধারা আজ বিনা চিকিৎসায় অবহেলায় ধুঁকে ধুঁকে মারা যাচ্ছেন- এর চেয়ে বড় দুর্ভাগ্য একটি স্বাধীন রাষ্ট্রের জন্য আর কী হতে পারে!

এ সংক্রান্ত আরও সংবাদ