দোয়ারাবাজারে সেচ প্রকল্পের উদ্বোধন : সুবিধা পাবে সহস্রাধিক কৃষক

প্রকাশিত:বুধবার, ২০ জানু ২০২১ ০৯:০১

দোয়ারাবাজারে সেচ প্রকল্পের উদ্বোধন : সুবিধা পাবে সহস্রাধিক কৃষক

দোয়ারাবাজার প্রতিনিধি:-  দোয়ারাবাজার উপজেলায় সেচ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। এই প্রকল্পের আওতায় সুরমা ও লক্ষীপুর ইউনিয়নের রসরাই, নোয়াপাড়া, টিলাগাও, লক্ষীপুর, সুলতান পুর, জিরাগাঁও, এড়োয়াখাই, হাছনবাহার, চকবাজার ও কালাইউড়া এলাকার উপকারভোগী কয়েক সহস্রাধিক কৃষক সুবিধা পাবেন।

বুধবার দুপুরে লক্ষীপুর ইউনিয়নের রসরাই ও নোয়াপাড়ায় সেচ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুর রহিম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন লক্ষীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিরুল হক, সুরমা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও অবসরপ্রাপ্ত সেনা সদস্য সফিকুর ইসলাম, উপসহকারী কৃষি কর্মকর্তা আলী আসগর, উপস্থিত ছিলেন ভাই ভাই সেচ প্রকল্পের প্রোপাইটর মহরম আলী সুমন, শহীদুল মিয়া, ইউসুফ আলী, আলাল উদ্দিন, গোলাপ মিয়া, জিয়াউর রহমান প্রমুখ।

বক্তব্যে বক্তারা ড্রেনের দাবি জানিয়ে বলেন, এখানে আটটি সেচ প্রকল্পের আওতায় কয়েক সহস্রাধিক প্রান্তিক কৃষকরা সুবিধা পাচ্ছেন। কিন্তু প্রতি বছর বন্যার কারণে সেচ প্রকল্প ক্ষতিগ্রস্ত হচ্ছে। কৃষকদের সুবিধার্থে সেচ প্রকল্পের আওতাধীন এলাকায় ড্রেনের ব্যবস্থা করে দিতে হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ