বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন ময়নাকে শহীদ মিনারে জেলা আ’লীগের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত:সোমবার, ১৮ জানু ২০২১ ০২:০১

বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন ময়নাকে শহীদ মিনারে জেলা আ’লীগের শ্রদ্ধা নিবেদন

সুরমাভিউ:- সিলেটের প্রবীণ নাট্য সংগঠক বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর ময়নাকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন দীর্ঘদিনের সহকর্মী, সাংস্কৃতিক কর্মী, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ।

সোমবার (১৮ জানুয়ারি) সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে দুপুর ১১ টা ৪০ মিনিটে শ্রদ্ধা নিবেদন করার জন্য তাঁর মরদেহ শহিদ মিনারে নিয়ে আসা হয়।

এরপর প্রথমে সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর ময়নাকে রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করা হয়।

পরে একে একে সিলেট জেলা আওয়ামী লীগ, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট, নাট্যায়ন সিলেট, বাসস, উদীচী, কথাকলি, শ্যামলী মা লিমিডেটসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা নিবেদন করে। সবশেষ শ্রদ্ধা নিবেদন করে সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো নাসির উদ্দিন খান এর নেতৃত্বে শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন, সিনিয়র সহ সভাপতি আলহাজ শফিকুর রহমান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন আহমদ, প্রচার সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিনসহ নেতৃবৃন্দ।

এরপরই বেলা সাড়ে ১২ টায় তার মরদেহ হযরত শাহ জালাল (রহ.) এর মাজারে নেয়া হয়। সেখানে জানাযার নামাজ শেষে দরগাহ গোরস্থানে সমাহিত করা হবে।

এর আগে রোববার রাত ৯টা ২০ মিনিটে রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

বেশ কিছুদিন থেকে কিডনিজনিত জটিলতায় ভোগছিলেন সিলেটের সংস্কৃতি অঙ্গনের অভিভাবক নাট্যজন নিজাম উদ্দিন লস্কর ময়না। কিছুদিন আগে ব্রেইন স্ট্রোক করে মাউন্ট এডোরা হাসপাতালের আইসিইউতেও ভর্তি ছিলেন তিনি। পরে পরিবারের সদস্যরা তাকে বাসায় নিয়ে আসেন। এরপর ফের তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাগীব-রাবেয়া হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ সংক্রান্ত আরও সংবাদ