বিয়ানীবাজারে লুৎফুর-নেহার মেমোরিয়াল গার্লস স্কুলের ভবন নির্মাণের উদ্বোধন

প্রকাশিত:সোমবার, ১৮ জানু ২০২১ ০৮:০১

বিয়ানীবাজারে লুৎফুর-নেহার মেমোরিয়াল গার্লস স্কুলের ভবন নির্মাণের উদ্বোধন

সিলেট অফিস।। সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, জাতির উন্নয়ন-অগ্রগতিতে নারী শিক্ষার প্রসার ঘটাতে হবে। সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে নারী শিক্ষার উন্নয়ন অপরিহার্য। বর্তমান সরকার সামগ্রিক শিক্ষাব্যবস্থার উন্নয়নে নারী শিক্ষার উপর গুরুত্বারোপ করেছে।

তিনি বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের নারী সমাজ নিজেদের মেধায় আজ অনেক এগিয়েছে। তাই বৃহৎ জনসংখ্যার এই নারী সমাজকে আলোকিত করতে নারী শিক্ষার প্রসারে লুৎফুর-নেহার মেমোরিয়াল গার্লস স্কুলের যাত্রা শুরু করলো। আগামী দিনে এই এলাকায় এই প্রতিষ্ঠান অগ্রণী ভূমিকা রাখবে।

রোববার (১৭ জানুয়ারি) দুপুরে সিলেটের বিয়ানীবাজারের আলীনগর ইউনিয়নে লুৎফুর-নেহার মেমোরিয়াল গার্লস স্কুলের ভবন নির্মাণের শুভ সূচনা করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

সাবেক এই শিক্ষামন্ত্রী অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে আরও বলেন, সুস্থ সমাজ গঠনে দেশের প্রান্তিক অঞ্চলে নারী শিক্ষার প্রসারে এমন উদ্যোগ উৎসাহব্যঞ্জক। তিনি এই শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত সকলকে বিশেষ করে আয়ারল্যান্ড প্রবাসী মোহাম্মদ সাইফুর রহমান বাবলুকে ধন্যবাদ জানান।

লুৎফুর-নেহার মেমোরিয়াল গার্লস স্কুলের উদ্যোক্তা সাইফুর রহমান বাবলু ভার্চুয়ালি যোগ দিয়ে বলেন, আজ আমাদের স্বপ্নপূরণের দিন। এই স্বপ্ন বাস্তবায়নে যারা সহযোগিতা করেছেন তাদের মাধ্যমে বিয়ানীবাজার উপজেলায় নারী শিক্ষার উন্নয়ন হবে বলে আমরা আশাবাদী।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল আউয়াল, বীর মুক্তিযোদ্ধা হারুন হেলাল চৌধুরী, আলীনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন, ইউপি সদস্য মনিরুজ্জামান মনির, আবদুল বাছিত, গৌছ উদ্দিন, ফখরুল আলম চৌধুরী, জিয়াউল বারী চৌধুরী সায়নু, মাওলানা ইউসুফ আহমদ খাদিমানি, মোহাম্মদ মাহতাব খাঁ, আবদুর রহমান, বেলাল আহমদ, ফখরুল ইসলাম, প্রকৌশলী নিজাম উদ্দিন খাঁ, রোমান আহমদ, রাশেদুল ইসলাম চৌধুরী, সুমন আহমদ, রেকন চৌধুরী, রেহান আহমদ, আবদুল কাদির, মারুফ আহমদ চৌধুরী, এ এম মুহিবুল হাসান, সোলেমান আহমদ খান প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ