ভূমি বন্দোবস্তের প্রতিবাদে সিলেটের কানাইঘাটে গণিকান্দি গ্রামবাসীর বিশাল মানববন্ধন

প্রকাশিত:বৃহস্পতিবার, ১৪ জানু ২০২১ ০৭:০১

ভূমি বন্দোবস্তের প্রতিবাদে সিলেটের কানাইঘাটে গণিকান্দি গ্রামবাসীর বিশাল মানববন্ধন

সুরমাভিউ:- সিলেট জেলার কানাইঘাট উপজেলার ৮ নং ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের গণিকান্দি গ্রামের ঢাকনাইল উত্তর মৌজার ১নং খতিয়ানের ৮৫নং দাগে পতিত রকম ৩০ বিঘা (৩০ খিয়ার) ভূমির বন্দোবস্ত এর প্রতিবাদে এক বিশাল মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।  বৃহস্পতিবার (১৪ জানুয়ারি)  দুপুর ১২ টায় গণিকান্দি গ্রামবাসী ঢাকনাইল হাওয়রে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

বিশিষ্ট মুরব্বী ও রাজনৈতিক ব্যক্তিত্ব মোঃ শামীম আহমদের সভাপতিত্বে ও সোলেমান আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্যে রাখেন, আব্দুল খালিক, নুরুল আমিন, আমান উল্লাহ, সমছুর উদ্দিন, বাবুল আাহমদ, আব্দুল মন্নান, মোহাম্মদ আলী, বিলাল উদ্দিন, আমির আহমদ, নূরুল হক, ফয়েজ উদ্দিন ও রফিক আহমদ।

এছাড়া এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সফিক আহমদ, আনিসুল হক, জালাল আহমদ, মিজবাহ উদ্দিন, আহমদ হোসেন, নাজিম উদ্দীন, আব্দুল মান্নান,  আব্দুর নূর, ফয়জুর রহমান, জলিল  আহমদ  ও মাহমুদ আলী প্রমুখ।

মানবন্ধনে প্রতিবাদ জানিয়ে গ্রামবাসীরা বক্তব্যে বলেন, বাপ-দাদার আমল থেকে আমরা এই ভূমিতে চাষাবাদ করে কৃষিক্ষেত, মাছ-ধরা ও গরু-ছাগল মহিষ চরায়ে জীবিকা নির্বাহ করার পাশাপাশি ভোগ-দখল করে আসছি। তাই এই ভূমি বন্দোবস্ত পাওয়ার অধিকার একমাত্র আমাদের রয়েছে। এছাড়া এ বিষয়ে মহানমান্য হাইকোর্টে দায়েরী ৫৭৯১/২০২০ইং একটি রীট পিটিশনও রয়েছে। অন্যতায় আমরা এ ব্যাপারে পরবর্তীতে কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবো। তাই প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট প্রশাসনের কাছে আমাদের আকুল আবেদন এই ৩০ বিঘা ভূমির বন্দোবস্ত গণিকান্দি গ্রামবাসীকে বরাদ্ধ দেওয়ার আহবান জানাচ্ছি। বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ