দক্ষিণ সুনামগঞ্জে মৎস্য অধিদপ্তর ও এফএও’র সহায়তায় মৎস্য খাদ্য বিতরণ

প্রকাশিত:বুধবার, ১৩ জানু ২০২১ ০৬:০১

দক্ষিণ সুনামগঞ্জে মৎস্য অধিদপ্তর ও এফএও’র সহায়তায় মৎস্য খাদ্য বিতরণ

সুরমাভিউ:- সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ের আয়োজনে করোনাভাইরাস ও বন্যায় ক্ষতিগ্রস্ত চাষিদেরজরুরি সহায়তা কর্মসূচী হিসেবে মৎস্য অধিদপ্তর এবং জাতিসংঘের খাদ্য ও কৃষিসংস্থা কমিউনিটি বেইজড ক্লাইমেট রেজিলিয়েন্ট ফিশারিজ এন্ড একুয়া কালচার ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ”প্রকল্পের আওতায় ১৫০ জন চাষির মাঝে ১৫ মেট্রিক টন মৎস্য খাদ্য বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে ১২ জানুয়ারী মঙ্গলবার শান্তিগঞ্জ মৎস্য বীজ উৎপাদন খামারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার জেবুননাহার শাম্মী’র সভাপতিত্বে ও উপজেলা মৎস্য অফিসার শরিফুল ইসলাম এর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জাতিসংঘের খাদ্য ও কৃষিসংস্থার ন্যাশনাল প্রজেক্টকো-অর্ডিনেটর ড. মোঃ আবুল হাছানাত, মৎস্য অধিদপ্তর, সিলেট বিভাগের সিনিয়র সহকারী পরিচালক মোঃ আহসান হাসিব খান, জেলা মৎস্য অফিসার মোঃ আবুল কালাম আজাদ, সুনামগঞ্জ প্রকল্প পরিচালক সমীর কুমার সরকার, ক্লাইমেটচেঞ্জ এক্সপার্ট উম্মে কুলসুম, উপজেলা ভাইস চেয়ারম্যান নূর হোসেন ও দুলন রাণী তালুকদার এবং হ্যাচারী অফিসার অশোক কুমার দাস প্রমুখ।

সভা শেষে তালিকা ভূক্ত মাছ চাষীদের প্রত্যেকের নিকট ১০০ কেজি (৪ বস্তা) করে প্যাকেট জাত মাছের খাদ্য এবং পরিবহন খরচ বাবদ ১০০০/-করে নগদ টাকা তুলে দেওয়া হয়। উল্লেখ্য, গেন্টাবাল এনভারন মেন্ট ফ্যাসিলিটি এর আর্থিক সহায়তায় জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কারিগরি সহায়তায় মৎস্য অধিদপ্তরের মাধ্যমে উক্ত প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ