ভাংচুরের প্রতিবাদে ঐক্য পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার, ০৯ জানু ২০২১ ০৮:০১

ভাংচুরের প্রতিবাদে ঐক্য পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

সুরমাভিউ:- পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের করক জেলায় মন্দিরে হামলা ও ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতনের প্রতিবাদে ও চট্টগ্রামে ব্রিটিশ বিরোধী আন্দোলনের স্মৃতি বিজরিত দেশপ্রিয় যতীন্দ্র মোহন সেনের ঐতিহাসিক ভবন ভাংচুর ও হামলার প্রতিবাদে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ৯ জানুয়ারি শনিবার, সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার সম্মুখে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, সিলেট মহানগর শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মহানগর শাখার সভাপতি এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক প্রদীপ কুমার দেবের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন ঐক্য পরিষদ নেতা এডভোকেট বিজয় কৃষ্ণ বিশ্বাস। বক্তারা বলেন, পাকিস্তানে হিন্দু সম্প্রদায়ের মন্দিরে হামলা ও নির্যাতনকারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট দেশের সরকারকে অবশ্যই দায়িত্ব নিয়ে হামলাকারীদের দৃষ্টান্ত শাস্তি নিশ্চিত করতে হবে। বক্তারা পাকিস্তানে ধর্মীয় সংখ্যালঘুদের নিরাপত্তা ও সম্পদ সুরক্ষায় সেদেশের সরকারের প্রতি আহ্বান জানান। তারা পাকিস্তানে মন্দিরে হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করেন। মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশের বিভিন্ন ঐতিহাসিক মন্দির ও উপাসনালয়ের সম্পদ যাতে বিনষ্ট না হয় সেক্ষেত্রে কঠোর আইন প্রণয়ন করার দাবি জানিয়ে বলেন চট্টগ্রামে ব্রিটিশ বিরোধী আন্দোলনের স্মৃতি বিজড়িত দেশপ্রিয় যতীন্দ্র মোহন সেনের ঐতিহাসিক ভবন রক্ষা করার দায়িত্ব অবশ্যই সরকারকে নিতে হবে। বক্তারা সকল ঐতিহাসিক স্থাপনা সমূহ রক্ষায় সরকারের আন্তরিক পদক্ষেপের আহ্বান জানান। তারা দেশপ্রিয় যতীন্দ্র মোহন সেনের ঐতিহাসিক ভবন ভাংচুর ও হামলার তীব্র প্রতিবাদ জানান। দুপুর সাড়ে ১২টায় মানববন্ধন কর্মসূচী শেষে নগরীর প্রধান সড়কে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, সিলেট জেলা শাখার সভাপতি এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ, সিলেট জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোপীকা শ্যাম পুরকায়স্থ, মহানগর শাখার সভাপতি সুব্রত দেব, ঐক্য পরিষদ নেতা বীর মুক্তিযোদ্ধা সুবল পাল, বীর মুক্তিযোদ্ধা পান্না লাল রায়, ঐক্য পরিষদের কেন্দ্রীয় সহযোগী সম্পাদক মলয় পুরকায়স্থ, পূজা উদ্যাপন পরিষদ, সিলেট জেলা শাখার সাধারন সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ, মহানগর শাখার সাধারন সম্পাদক রজত কান্তি গুপ্ত, ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি দানেশ সাংমা, খ্রিস্টান এসোসিয়েশনের নেতা ও ঐক্য পরিষদ নেতা ডিকন নিঝুম সাংমা, প্রকৌশলী দেবদাস রায়, ঐক্য পরিষদ ও পূজা উদ্যাপন পরিষদ নেতা মনমোহন দেবনাথ, শিবব্রত ভৌমিক চন্দন, গৌতম চক্রবর্তী, জি.ডি রুমু, এডভোকেট দেবব্রত চৌধুরী লিটন, নিলেন্দু ভূষণ দে অনুপ, উজ্জল রঞ্জন চন্দ, বিজয় ধর, রাজকুমার পাল রাজু, প্রমুখ।

 

এ সংক্রান্ত আরও সংবাদ