ছাতক পৌর নির্বাচনে কালাম চৌধুরী’র ইশতেহার ঘোষণা

প্রকাশিত:শনিবার, ০২ জানু ২০২১ ০৭:০১

ছাতক পৌর নির্বাচনে কালাম চৌধুরী’র ইশতেহার ঘোষণা
সুরমাভিউ:-  ছাতক পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোঃ আবুল কালাম চৌধুরী নির্বাচনী ইশতেহার ঘোষণা। গত ৩১ ডিসেম্বর সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট তার ইশতেহার পত্র আনুষ্ঠানিক ভাবে প্রচার শুরু করেন।
বিগত দিনে তার করা উন্নয়নসহ আগামী নির্বাচন বিজয়ী হলে তিনি কী কী করবেন তার ইশতেহারে ঘোষণা করেছেন। ইশতেহারপত্র পৌরসভার সকল নাগরিকের হাতে হাতে এখন শুভা পাচ্ছে।
ছাতক নিউজের সম্মানিত পাঠকদের জন্য আবুল কালাম চৌধুরীর নির্বাচনী ইশতেহার তুলে ধরা হলো-
১) শিববাড়ী খেয়াঘাট, ছাতক বাজার চাঁদনীঘাট খেয়াঘাট, কোম্পানি খেয়াঘাট নোয়ারাই মাছ বাজার খেয়াঘাট ছাতকবাজার চাউলহাটা খেয়াঘাট, চৌধুরী ঘাট ও ফকিরটিলা খেয়াঘাটে আরসিসি ঘাটলা নির্মাণ।
২) পাবলিক খেলার মাঠ (মন্ট বাবুর মাঠ) সংলগ্ন সুরমা নদীর তীরে রিভারভিউ কাম বোট ল্যান্ডিং নির্মাণ।
৩) পৌর শহরের প্রবেশদ্বার নির্মাণ।
৪) ছাতক পৌরসভার নদীর দু’পাড়ের প্রত্যেক ওয়ার্ডে সুপেয় পানি সরবরাহ করার জন্য ২টি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন।
৫) আধুনিক পৌর অডিটোরিয়াম নির্মাণের জন্য ৩০ শতক ভূমি ক্রয় বাবদ ১ কোটি ৩৫ লক্ষ টাকা, মাটি ভরাট বাবদ ২০ লক্ষ টাকা ও মাল্টি পারপাস অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টার নির্মাণ বাবদ ১৫ কোটি ৫০ লাখ টাকা, মোট ১৬ কোটি ৫ লাখ টাকার নির্মাণ কাজ প্রক্রিয়াধীন।
৬) পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশে জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ডের অর্থায়নে ছাতক পৌর এলাকায় সৌর সড়কবাতি স্থাপন বাবদ ২ কোটি টাকার কাজ প্রক্রিয়াধীন।
৭) মাছবাজার ও কাঁচাবাজারের আধুনিকায়নের কাজ প্রক্রিয়াধীন।
৮) ছাতক পৌরসভার প্রবেশদ্বার হতে ট্রাফিক পয়েন্ট পর্যন্ত রাস্তা চারলেন উন্নীতকরণের কাজ ও লাকী সেন্টারের সামনে থেকে লাফার্জ ফেরীঘাট পর্যন্ত রাস্তার উন্নয়ন কাজ প্রক্রিয়াধীন।
৯) শিল্পনগরী ছাতককে ঝুলন্ত তারযুক্ত শহর থেকে আন্ডারগ্রাউন্ড ক্যাবলে রূপান্তরের কাজ প্রক্রিয়াধীন।
১০) পৌরবাসীর সুবিধার্থে ছাতককে ডিজিটাল পৌরসভায় রূপান্তর করা হবে যাতে পৌরবাসী ঘরে বসেই বিভিন্ন সেবা গ্রহণ করতে পারেন।
উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারি ছাতক পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। আবুল কালাম চৌধুরী টানা তিনবার মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন। এবার চতুর্থবারের মতো মেয়র পদে আওয়ামী লীগ থেকে আবুল কালাম চৌধুরী এবং প্রথমবারের মতো বিএনপি থেকে রাশিদা আহমদ ন্যান্সি প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ