ছাতকে নির্বাচনী প্রতীক ‘পানির বোতল’ বিকৃত করে অপপ্রচার

প্রকাশিত:বৃহস্পতিবার, ৩১ ডিসে ২০২০ ০৮:১২

ছাতকে নির্বাচনী প্রতীক ‘পানির বোতল’ বিকৃত করে অপপ্রচার
ছাতক প্রতিনিধি:-  ছাতক পৌরসভা নির্বাচনে ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বর্তমান কাউন্সিলর তাপস চৌধুরীর নির্বাচনী প্রতীক ‘পানির বোতল’ কে বিকৃত করে এবং তার ছবি সংযোগ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আপত্তিকর ও বিভ্রান্তিকর স্ট্যাটাস দেয়ার ঘটনায় ছাতক থানায় সাধারন একটি ডায়রী (নং-১৪২০) করা হয়েছে। এ ব্যাপারে আইনী ব্যবস্থা গ্রহনের জন্য বুধবার কাউন্সিলর প্রার্থী তাপস চৌধুরী থানায় এ সাধারণ ডায়রী করেন।
অভিযোগ থেকে জানা যায়, তাপস চৌধুরী ৭নং ওয়ার্ডের টানা ৪ বারের নির্বাচিত কাউন্সিলর। জনপ্রিয়তার শীর্ষে থাকা তাপস চৌধুরী এবারও কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন। ৩০ডিসেম্বর ছিল আনুষ্ঠানিক প্রতীক বরাদ্দের দিন। সুনামগঞ্জ জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে লটারীর মাধ্যমে তার নির্বাচনী প্রতীক পানির বোতল নির্ধারিত হয়। বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক নির্ধারন করা প্রতীকগুলোর মধ্যে পানির বোতলও একটি। একটি অসৎ চক্র তার প্রতীক পানির বোতলকে বিকৃত করে এবং প্রার্থীর ছবি যুক্ত করে আপত্তিকর ও উসকানীমুলক বক্তব্য লিখে ‘গরম খবর’ নামক একটি ফেইসবুক আইডি থেকে পোষ্ট করা হয়। এতে প্রার্থী ও প্রার্থীর পরিবারের মানহানীসহ কর্মী-সমর্থক ও ভোটারদের সরল মনে বিভ্রান্ত ছড়ানার অপচেষ্টা করা হয়েছে।
এ ব্যাপারে তাপস চৌধুরী জানান, নির্বাচন কমিশন কর্তৃক নির্ধারিত প্রতীককে বিকৃত করে জঘন্য অপরাধ করা হয়েছে। এসব অপপ্রচারকারীদের বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনী ব্যবস্থা নেয়ার জন্য তিনি থানায় জিডি করেছেন। একই সাথে তথ্য-প্রযুক্তি আইনে আদালতে মামলা করারও প্রস্তুতি নিচ্ছেন তিনি। এসব অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য ওয়ার্ডবাসীর প্রতি আহবান জানান তাপস চৌধুরী।

এ সংক্রান্ত আরও সংবাদ