টিম গঠনের লক্ষে ইয়ুথনেট সিলেটের ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার, ২৯ ডিসে ২০২০ ০৭:১২

টিম গঠনের লক্ষে ইয়ুথনেট সিলেটের ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

সুরমাভিউ:- সিলেট বিভাগে কাজ করার লক্ষে জলবায়ু নিয়ে কাজ করে যাওয়া তারুণ্য নির্ভর সামাজিক সংগঠন “ইয়ুথ নেট ফর ক্লাইমেট জাস্টিস” YouthNet for Climate Justice এর এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৮ ডিসেম্বর) রাত ১০ টায় গুগল মিট প্লাটফর্মে সভাটি অনুষ্ঠিত হয়।

ইয়ুথনেটের সমন্বয়কারী জলবায়ু যোদ্ধা ও সংগঠক সোহানুর রহমানের সঞ্চালনায় জলবায়ু পরিবর্তনের প্রভাবে পৃথিবী কিভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে সেই সম্পর্কে অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক গোলজার আহমদ হেলাল, বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্টের চেয়ারপার্সন আমিনুল ইসলাম (ফিরোজ মোস্তাফা)।
সভায় আরো বক্তব্য রাখেন ইয়ুথনেটের ঢাকা জেলা সমন্বয়কারী রুহুল আমিন রাব্বি, কক্সবাজার জেলা সমন্বয়কারী জিমরান মোহাম্মদ সায়েক, ঝালকাঠি জেলা সমন্বয়কারী তন্ময় চন্দ্র অভি, সংগঠক আফসারা হোসেন প্রমুখ।

উক্ত ভার্চুয়াল সভায় সিলেট থেকে অংশ গ্রহণ করেন, তরুণ সাংবাদিক ডি. এইচ. মান্না,সংবাদ কর্মী এম এ হান্নান চৌধুরী, সমাজকর্মী নাজমুল নাহিদ, তাসমিনা খান সুমা, শাফায়াত আহমদ, রাহাত আহমদ, সাজন আহমদ প্রমুখ।

সভায় ইয়ুথনেটের কার্যক্রম ও কর্মকৌশল নিয়ে বিশদ আলোচনা করা হয়।এ সভার মাধ্যমে সিলেটে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস এর সিলেট ইউনিট টীমের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

সভায় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তন একটি গ্লোবাল ক্রাইসিস,বৈশ্বিক সংকট। সমগ্র পৃথিবীতে জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব পড়ছে।বাংলাদেশ এক্ষেত্রে অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে।

বক্তারা জাতীয় ও আন্তর্জাতিক এ ইস্যুতে জনগণকে সচেতন ও এর নেতিবাচক প্রভাব থেকে জীবনমান রক্ষা করতে তরুণ প্রজন্মকে জলবায়ু পরিবর্তন আন্দোলনে কার্যকর ও অগ্রণী ভূমিকা পালনের আহবান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ