এইচ টি এ সেবা ফাউন্ডেশনের ১৮তম প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

প্রকাশিত:সোমবার, ২৮ ডিসে ২০২০ ০৬:১২

এইচ টি এ সেবা ফাউন্ডেশনের ১৮তম প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

সুরমাভিউ:-  এইচ টি এ সেবা ফাউন্ডেশনের ১৮তম প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা নতুন বছরের ক্যালেন্ডার, কোভিড-১৯ এর স্বাস্থ্য সামগ্রী ও শীত বস্ত্র বিতরণ সোমবার (২৮ ডিসেম্বর) সকালে ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ে অনষ্ঠিত হয়।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেছেন হাফিজ আহমদ।

১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম মুনিমের সভাপেিতত্বে ও যুগ্ন সম্পাদক আব্দুল্লাহ আল সোহেল ও এইচ টি এ সিলেট মহানগরর প্রতিনিধি মো আব্দুর রহমানের  পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজের পরিচালক ডা. মোস্তফা শাহজাহান চৌধুরী বাহার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কোর্র্ট ইন্সপেক্টর জামসেদ আলম, জাতীয় কবি পরিষদের পরিচালক আয়শা করিম মিন্নি, এ এইস টি সেবা ফাউন্ডেশনের সেক্রেটারী ডা. ইউনুস আলম খাঁন, ছড়ারপার পঞ্চায়েত কমিটির সেক্রেটারী সাইফুল আলম, ছড়ারপার পঞ্চায়েত কমিটির মুরব্বী আব্দুর রহমান, বিশিষ্ট সমাজ সেবক কালাম আহমদ, কেন্দ্রীয় তাতিলীগ সদস্য আব্দুর রহমান, কোষাধ্যক্ষ জাহেদ আহমদ, সিলেট প্রতিনিধি আ. রহিম, আবুল কালাম কালন, মুরব্বী এনাম আহমদ, লিয়াকত হোসন, মাহবুব রহমান, শিপন আহমদ, দুলু আহমদ, সাজু আহমদ, আলতাফ হোসেন, তারেক আহমদ প্রমুখ।

সভায় বক্তরা বলেন, এইচ টি এ সেবা ফাউন্ডেশন সরকার অনুমোদিত দুস্থ্য মানবতার সেবায় নিয়েজিত একটি সেবা সংস্থা। ২০০৩ সাল থেকে প্রতিষ্ঠিত এই ফাউন্ডেশটি অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষের আশার প্রতীক হয়ে দাঢ়িয়েছে। অন্ন-বস্ত্র প্রদান, বাসস্থান নির্মাণ। বেকার দূরীকরনের বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে গ্রামের পিছিয়ে পড়া মহিলাদেরকে সেলাই মেশিন প্রদান ও কর্মহীনদের কর্মসংস্থানের ব্যবস্থা করা। কোভিড-১৯ (করোনা) ও বণ্যা কবলিতমানুষের সহযোগীতা প্রদান। বিশুদ্ধ পানির নলকুপ স্থাপন, রাস্তা ঘাটের উন্নয়ন, স্কুল, মসজিদ, মাদরাসা প্রতিষ্ঠা ও পরিচালনাসহ শিক্ষা প্রতিষ্টানের অবকাঠামো নির্মাণ। শিক্ষার মান উন্নয়নের জন্য অসচ্ছল পরিবারের শিক্ষার্থীদের আর্থিক সহযোগীতা দিয়ে তাদেরকে লোখপড়ার প্রাত উৎসহিত করে আসছে এই ফাউন্ডেশনটি। শরণার্থী রোহিঙ্গাদের সহযোগীতা প্রদান। অসুস্থদের উন্নত চিকিৎসা সহযোগীতা। কন্যা দায় গ্রস্থদের বিবাহ সহযোগীতা সহ সমাজে সেবায় অন্যান্য অবদান রেখে আসছে ফাউন্ডেশনটি।

এ সংক্রান্ত আরও সংবাদ