ওসমানীনগরের উসমানপুরে শীতের উপহার কম্বল বিতরণ

প্রকাশিত:শনিবার, ২৬ ডিসে ২০২০ ০৮:১২

ওসমানীনগরের উসমানপুরে শীতের উপহার কম্বল বিতরণ

সুরমাভিউ:- ওসমানীনগরের উসমানপুরের প্রবাসীদের দ্বারা প্রতিষ্ঠিত দাতব্য সংস্থা ‘হোপ-পাথওয়ে ট্রাস্ট’এর উদ্যোগে আজ ২৬ ডিসেম্বর, ২০২০ শনিবার ৬টি গ্রামের প্রায় তিন শতাধিক দুঃস্থ মানুষের মধ্যে শীতের উপহার কম্বল বিতরণ করা হয়। উসমানপুরস্থ মুক্তিযুদ্ধ গণ-গ্রন্থাগার মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত উপহার বিতরণে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী আখলাকুল হক চৌধুরী, ‘হোপ পাথওয়ে ট্রাস্ট’ দেশটিমের কো-অর্ডিনেটর সৈয়দ মনির আহমদ হেলাল, ইউনিয়ন পরিষদ সদস্য আনহার আহমদ, দেশটিমের সদস্য সৈয়দ আনছার আহমদ, সৈয়দ আমিনুর রহমান মিনার, জাহেদুল আলম প্রমূখ।

উপহার বিতরণ অনুষ্ঠানের শুরুতে ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে  একটি শুভেচ্ছাবাণী পাঠ করা হয়। বাণীতে ট্রাস্টিবোর্ড সকলের প্রতি শুভেচ্ছা জানিয়ে বলা হয়, আমরা বিশ্বাস করি যে আমাদের ইতিহাস ও ঐতিহ্য এবং আমাদের শিকড়ের সাথে একটি সংযোগ বজায় রাখা গুরুত্বপূর্ণ। আমরা আশা করি যে এই দাতব্য সংস্থাটি আমাদের ভবিষ্যত প্রজন্মকে আমাদের মাতৃভূমির সাথে তাদের যোগাযোগ বজায় রাখতে সক্ষম হবে এবং তাদের দক্ষতা এবং অভিজ্ঞতার সাথে উসমানপুর এবং ওসমানী নাগরের আশেপাশের গ্রামের মানুষকে আরও সহায়তা করবে।

হোপ পাথওয়ে ট্রাস্টের উদ্দেশ্য ব্যাখা করে লিখিত বক্তব্যে বলা হয়, দারিদ্র্যের মধ্যে বসবাসকারী তরুণ-যুবকদের  বুনিয়াদি শিক্ষা প্রদান, তাদের দক্ষতা বৃদ্ধি এবং ক্ষুদ্র ব্যবসার সুযোগ তৈরি করে দারিদ্র্য দূরীকরণে সহায়তা করা, জনগণের স্বাস্থ্যের উন্নতি এবং হতদরিদ্র মানুষের প্রাথমিক চিকিত্সা সুবিধার্ সুযোগ সৃষ্টি, সঙ্কটের সময়ে মানবিক ত্রাণ সরবরাহ করা, গৃহহীনদের খাবার, আশ্রয় এবং পোশাক সরবরাহে  সহায়তা করা এবং পরিষ্কার ও নিরাপদ পানীয় জলের সুযোগ করে দেওয়া হোপ পাথওয়ে গঠনের মূল লক্ষ্য।  একই সাথে, সমাজের কোথায় কি প্রয়োজন এবং কোন লোকদের সবচেয়ে বেশি সাহায্যের প্রয়োজন তা আরও ভালভাবে বুঝতে একটি মাঠজরিপ পরিচালনা করা হয়, যা আরো বিস্তৃত আকারে চলমান থাকবে, এবং এই জরিপ কাজে সকলের সহযোগিতা কামনা করা হয় ।

এ সংক্রান্ত আরও সংবাদ