জুড়ীতে বড়দিন উদযাপিত

প্রকাশিত:শুক্রবার, ২৫ ডিসে ২০২০ ১১:১২

জুড়ীতে বড়দিন উদযাপিত

জুড়ী প্রতিনিধি:- ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মৌলভীবাজারের জুড়ী উপজেলায় খ্রীস্টান ধর্মাবলম্ভীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব বড়দিন পালন করা হয়েছে।

২৫ ডিসেম্বর শুক্রবার জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের উত্তর কুচাইথল এলাকার স্থানীয় খাসিয়া সম্প্রদায়ের অনুসারীরা করোনা ভাইরাসে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বল্প আয়োজনের মধ্য দিয়ে জাঁকজমকপূর্ণ বর্ণাঢ্য আয়োজনে পালন করা হয় যিশু খ্রীস্টের শুভ জন্মদিনের অনুষ্টান।

এ উপলক্ষ্য স্থানীয় ধর্মীয় নেতারা যিশু খ্রীস্টের জন্মদিনে স্থানীয় ধর্মীয় গীর্জায় বিশেষ প্রার্থনা অনুষ্টিত হয়।

এছাড়া বিশ্বব্যাপি মহামারী করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্তদের জন্য বিশেষ প্রার্থনা, যিশু খ্রীস্টের জন্মদিনে কেক কাটা, স্থানীয় খাসিয়া সম্প্রদায়ের কিশোর-কিশোরীদের সমন্বয়ে ধর্মীয় সংগীত পরিবেশন, বেলুন ওড়ানো, প্রদীপ প্রজ্জলন সহ আতশবাজি ছিলো আয়োজনের মধ্যে ব্যতিক্রমী।

গোয়ালবাড়ী ইউনিয়নের উত্তর কুচাইথল খাসিয়া পুঞ্জির পুঞ্জি প্রধান এস্পারলেস পঃলং (মন্ত্রী)’র সভাপতিত্বে ও খাসি স্টুডেন্টস ইউনিয়নের (কেএসইউ) এর জুড়ী-বড়লেখার সাধারন সম্পাদক ও জুড়ী অনলাইন প্রেসক্লাবের ক্রিড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাইকেল নংরুম এর সাবলীল উপস্থাপনায় স্বত:স্ফুর্ত আয়োজনে অনুষ্টানে উপস্থিত ছিলেন, গোয়ালবাড়ী ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমদ লেমন, ছোটধামাই শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক ভাগ্য মনি সিংহ, জুড়ী অনলাইন প্রেসক্লাবের সভাপতি ফ্রিল্যান্স ক্রাইম জার্নালিষ্ট এস এম জালাল উদ্দিন, সাধারন সম্পাদক হাবিবুর রহমান খান প্রমূখ।

অনুষ্টানে স্থানীয় জুড়ী থানা পুলিশ নিরবিচ্ছিন্ন নিরাপত্তা প্রদান করেন।

বড়দিন উপলক্ষ্য জুড়ী-বড়লেখা আসনের মাননীয় সাংসদ, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো: শাহাব উদ্দিন এমপি সকল খ্রীস্ট ধর্মাবলম্বীদের বড়দিনের শুভেচ্ছা জানিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ