সহজে পুলিশ ক্লিয়ারেন্স পেতে মৌলভীবাজারে ওয়ান স্টপ সার্ভিস চালু

প্রকাশিত:বৃহস্পতিবার, ১৭ ডিসে ২০২০ ০৭:১২

সহজে পুলিশ ক্লিয়ারেন্স পেতে মৌলভীবাজারে ওয়ান স্টপ সার্ভিস চালু
মোঃ তাজুদুর রহমান, মৌলভীবাজার:-  মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে পুলিশ ক্লিয়ারেন্স এর জন্য ওয়ান স্টপ সার্ভিস চালু করেছে মৌলভীবাজার জেলা পুলিশ। বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয় প্রাঙ্গনে ‘ওয়ান স্টপ সার্ভিস সেন্টার ফর পুলিশ ক্লিয়ারেন্স’ এর উদ্বোধন করেন পুলিশ সুপার ফারুক আহমদ।
এ সার্ভিস চালু হওয়ায় ২ দিনের মধ্যে আবেদনকারীর তদন্ত কার্যক্রম শেষ হবে। দেশের যে কোন নাগরিক, প্রবাসী বাংলাদেশী নাগরিক এবং বাংলাদেশে বসবাস করে স্বদেশে/বিদেশে প্রত্যাবর্তনকারী বিদেশী নাগরিক এই ওয়ান স্টপ সার্ভিস এর মাধমে পুলিশ ক্লিয়ারেন্স, পাসপোর্ট ও ভেরিফিকেশন সেবা সহজে পাবেন।
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আরিফুল ইসলাম, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু নাসের মোহাম্মদ রিকাবদার, শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াছিনুল হক, ডিআইও ওয়ান মোঃ আবু তাহের সহ পুলিশ সদস্যরা।
ওয়ান স্টপ সার্ভিস সেন্টার ফর পুলিশ ক্লিয়ারেন্স এর কিছু তথ্য : –
১। আবেদনকারীর পাসপোর্টে উল্লেখিত স্থায়ী কিংবা বর্তমান ঠিকানার যে কোন একটি অবশ্যই সংশ্লিষ্ট মেট্রোপলিটন/জেলা পুলিশের আওতাধীন এলাকায় অবস্থিত হতে হবে এবং আবেদনকারীকে/ যার জন্য পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট চাওয়া হয়েছে তাকে অবশ্যই ঐ ঠিকানার বাসিন্দা হতে হবে।
২। মেশিন রিডেবল পাসপোর্টের (এম আর পি) এর ক্ষেত্রে যদি পাসপোর্টে ঠিকানা উল্লেখ না থাকে তবে ঠিকানার প্রমাণ স্বরূপ জাতীয় পরিচয় পত্র/জন্ম নিবন্ধন সনদপত্র/স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এর সনদপত্রের ফটোকপি ১ম শ্রেণীর সরকারী গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত করে দাখিল করতে হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ