মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে মহান বিজয় দিবস পালিত

প্রকাশিত:বুধবার, ১৬ ডিসে ২০২০ ০৬:১২

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে মহান বিজয় দিবস পালিত

সুরমাভিউ:-  মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে যথাযথ সম্মান ও মর্যাদার সাথে মহান বিজয় দিবস পালিত হয়েছে। সকালে ইউনিভার্সিটির চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ১১টায় ইউনিভার্সিটির প্রফেসর হাবিবুর রহমান মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

 

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপ-রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী, ইংরেজি বিভাগের প্রধান অনিক বিশ্বাস, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল হক চৌধুরী এবং মুজিববর্ষ উদযাপন কমিটির সভাপতি এবং ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা। আলোচনা সভাটি সঞ্চালনা করেন সুমনা আজিজ

 

অনুষ্ঠানে বক্তৃতা পর্ব উৎসর্গ করা হয় শহিদ অধ্যাপক মুনীর চৌধুরী ও শহিদ অধ্যাপক রাশিদুল হাসান এর স্মৃতির উদ্দেশ্যে।

বক্তারা বলেন, আমাদের সবাইকে ১৯৪৭ সালের বিভাজন থেকে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ পর্যন্ত সময়কাল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ত্যাগ, নেতৃত্ব ও দেশ পরিচালনা এবং বাংলাদেশের জন্ম সম্পর্কে সঠিক ইতিহাস, আমাদের ভাষা, সংস্কৃতি, আচার, অনুষ্ঠান এবং সর্বপরি আমাদের অর্থনৈতিক, সামাজিক ও বৈশ্বিক অগ্রগতি সম্পর্কে জানলে ও জানালে তখনই আমাদের বিজয় উৎসব তার পরিপূর্ণতা পাবে।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা বলেন, আমরা থামব না, হারব না, অনেক সীমাবদ্ধতা ছিল, আছে বা থাকবে কিন্ত আমরা এগিয়ে যাবই। আলোচনা ও সমালোচনা চলবে তবে একমাত্র আশার আলো নিয়ে আমরা আলোকিত থাকবো।

অনুষ্ঠানে ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ ভার্চুয়ালি যুক্ত হন এবং বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে সরাসরি  উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ