বিশ্বনাথে অস্ত্রসহ কুখ্যাত ডাকাত গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার, ১৫ ডিসে ২০২০ ০৮:১২

বিশ্বনাথে অস্ত্রসহ কুখ্যাত ডাকাত গ্রেফতার

মো. আবুল কাশেম, বিশ্বনাথ:-  সিলেটের বিশ্বনাথ থানা ও ডিবি পুলিশের সাড়ে ১৩ ঘন্টা অভিযানের পর অস্ত্রসহ এক কুখ্যাত ডাকাত সর্দারকে আটক করেছে জনতা।

আজ মঙ্গলবার (১৫ ডিসেম্বর) উপজেলার সদর ইউনিয়নের উত্তর ধর্মদা গ্রামের কবরস্থান থেকে সন্ধ্যে সাড়ে ৫টায় ডাকাত সর্দারকে আটক করা হয়।

আটক ডাকাত সর্দার সিলেটের বালাগঞ্জ উপজেলার সাদেকপুর গ্রামের মবশ্বির আলীর পুত্র মো. শিপন মিয়া উপফে হাজারী শিপন (৩২)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কুখ্যাত ডাকাত সর্দার শিপন হাজারীর নেতৃত্বে একদল ডাকাত গত সোমবার বিশ্বনাথ উপজেলার সীমান্তবর্তী রশিদপুর এলাকায় প্রবেশ করেছে এমন সংবাদদের ভিত্তিতে বিশ্বনাথ ও দক্ষিণ সুরমা থানা পুলিশ এবং ডিবি পুলিশের কয়েকটি বিশেষ টিম ওই রশিদপুর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে। জনসাধারণকে সতর্ক থাকতে গভীর রাতে এলাকার বিভিন্ন মসজিদের মাইকেও ঘোষণা দেয়া হয়।

এতে ওই ডাকাতদল ডাকাতি করতে ব্যর্থ হয় এবং রাতে উত্তর ধর্মদা গ্রামে একটি বকরস্থানে অবস্থান নেয়। ভোর ৫টার দিকে ডাকাত দলের দুই সদস্য গ্রাম থেকে বের হয়ে সিলেট-ঢাকা মহাসড়কে উঠতে চাইলে সেখানে টহলরত ডিবি পুলিশের দুইজন সদস্য তাদের আটকের চেষ্টা করেন।
তখন ওই দুই ডাকাত সদস্য দৌড়ে পালিয়ে যায়। এসময় তাদের উদ্দেশ্য করে ডিবি পুলিশের এএসআই ফারুক পিস্তল দিয়ে ৪ রাউন্ড গুলি করেন। এরপর আত্মগোপনে থাকা ডাকাত সর্দার শিপন হাজারী ভিজে কাপড় পড়ে মঙ্গলবার বিকেলে কবরস্থান থেকে উত্তর ধর্মদা গ্রামের পাকা রাস্তায় বের হয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা শেখ নুর মিয়ার রিকশায় উঠতে চাইলে তিনি তাকে বলেন ‘‘তুর কাপড় ভিজে কেন, দেখেতো মনে হচ্ছে তুই ডাকাত’’।

একথা বলার সাথে সাথে দৌড় দিয়ে পালানো চেষ্টা করে ডাকাত সর্দার শিপন হাজারী। একপর্যায়ে স্থানীয় লোকজন তাকে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করেন। এরপর শিপন হাজারী সাথে নিয়ে উত্তর ধর্মদা গ্রামের কবরস্থান অভিযান চালিয়ে ২টি পাইপগান, ৯ রাউন্ড তাজা কার্তুজ, গ্রিল কাটার ১টি কাটার, ২টি টর্চ লাইট, তালা ভাঙ্গার ২টি রড, ২টা প্লাস্টিকের পাইপ ও কিছু পান-সুপারী উদ্ধার করে থানা পুলিশ।

বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ শামীম মুসা জানান, ডাকাত সর্দার শিপন মিয়া উপফে হাজারী শিপনের বিরুদ্ধে বিশ্বনাথসহ সিলেটের বিভিন্ন থানায় খুন, ডাকাতিসহ ২৫টি মামলা রয়েছে।