বিজয়ের সাজে সেজেছে সিলেট নগরী

প্রকাশিত:মঙ্গলবার, ১৫ ডিসে ২০২০ ০৭:১২

বিজয়ের সাজে সেজেছে সিলেট নগরী

নিজেস্ব প্রতিবেদক:-  মুক্তিযুদ্ধে বাঙালির বিজয়ের ৪৯ বছর পূর্তিতে সিলেট নগরীর গুরুত্বপূর্ণ স্থাপনায় করা হয়েছে আলোকসজ্জা।

আসন্ন মহান বিজয় দিবস উপলক্ষে সিলেট নগরীর বিভিন্ন সড়ক ও ভবনে শোভা পাচ্ছে বর্ণিল আলোকসজ্জা। সন্ধ্যার পর থেকেই নগরীর বিভিন্ন এলাকায় দেখা যায় রং-বেরংয়ের আলোকচ্ছটা।

 

এছাড়া ও নগরীর বিভিন্ন ভিআইপি সড়কে আলো দিয়ে তৈরি করা হচ্ছে প্রিয় লাল-সবুজ পতাকা। এমন মনকাড়া আলোকসজ্জায় মুগ্ধ সিলেট নগরবাসী।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সন্ধা পর সরেজমিনে ঘুরে নগরীর পুলিশ লাইন, রিকাবীবাজার পয়েন্ট, রিকাবীবাজার চৌহাট্টা সড়ক, জিন্দাবাজার সড়ক, সিটি কর্পোরেশন ভবন, বাংলাদেশ ব্যাংক, ক্রীনব্রিজ গেইট, সিলেট উইমেনস মেডিকেল কলেজ সহ নগরীর বিভিন্ন এলাকায় গুরুত্বপূর্ণ ভবনগুলো আলোকসজ্জা করা হয়েছে। বিভিন্ন রঙ ও বর্ণের এসব আলোকসজ্জা উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করেছে। মনকাড়া এমন আলোকসজ্জায় মুগ্ধ অনেকেই।

সাবেক ছাত্রনেতা আহমদ হোসেন খান বলেন, মহান বিজয় দিবস আমাদের স্মরণ করিয়ে দেয় এদেশ কে স্বাধীন করার লক্ষে জীবন বাজী রেখে মাতৃভূমির জন্য নিজেকে উৎসর্গ করা আমাদের সূর্য সন্তানদের।

আজ থেকে কয়েক বছর পর হয়ত বীর মুক্তিযোদ্ধাদের খোঁজে পাওয়া যাবে না। কিন্তু কষ্ট হয় অপশক্তিরা এখনও জাতির মৌলিক বিষয় নিয়ে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়।

আমরা যারা নতুন প্রজন্ম আমাদের শপথ নিতে হবে বিজয়ের মাসে এই অপশক্তিরা যেন কোন ভাবে দেশকে পিছনে দিকে নিয়ে যেতে না পারে।

এ ছাড়া বিজয় দিবসের পূর্ব মুহূর্তে নগরীতে চলছে পতাকা বিক্রি। উৎসুক জনতা পতাকা কিনছে। বাঙালি জাতি প্রতি বছর এ দিনটির জন্য অপেক্ষায় থাকে। এ দিনেই পাকিস্তানিরা এ দেশের বীর সন্তানদের কাছে মাথা নত করে বিদায় নেয়। ফলে বাংলাদেশ নামক স্বাধীন দেশের অভ্যুদয় ঘটে বিশ্বে মানচিত্রে।

এ সংক্রান্ত আরও সংবাদ