কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতিকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছে আদালত

প্রকাশিত:রবিবার, ১৩ ডিসে ২০২০ ০৭:১২

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতিকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছে আদালত

কুলাউড়া প্রতিনিধি:-  সদ্য অনুষ্ঠিত কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচনে ত্রুটিপূর্ণ ভোটার তালিকা দিয়ে ভোট কার্যক্রম পরিচালনার জন্য নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক,সদস্য সচিবসহ বিগত কমিটির সভাপতি,সম্পাদক ও গত ২১ নভেম্বরের নির্বাচনে ত্রুটিপূর্ণ ভোটার তালিকায় নির্বাচিত সভাপতি,সম্পাদককে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন সিনিয়র সহকারী জজ আদালত।

আদালতের নোটিশ সূত্রে জানা যায়, গত ২১ নভেম্বর শনবিার কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচনের ত্রুটিপূর্ণভাবে ভোটার তালিকায় ভোটার অন্তর্ভূক্ত ও সেই ভোটার তালিকা দিয়ে নির্বাচন সম্পন্নের অভিযোগ ১০ ডিসেম্বর বৃহস্পতিবার জেলা সিনিয়র সহকারী জজ আদালত একটি মামলা (নং ৯৯/২০২০) দায়ের করেন ব্যবসায়ী মেহেদী হাসান খালিক। এর প্রেক্ষিতে মৌলভীবাজার জেলা সিনিয়র সহকারী জজ আদালত কার্য্যবিধি আইনের ৩৯ নং আদেশের ১ নং রুলের প্রেক্ষিতে বিধানমতে বিবাদীগন ক্রুটিপূর্ণ ভোটার তালিকায় গত ২১ নভেম্বরের নির্বাচনে নির্বাচিত কার্যকরী কমিটি সভাপতি সম্পাদক বরাবরে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির দায়িত্বভার হস্তান্তর না করা হয়। এবং ক্রুটিপূর্ণ ভোটার তালিকায় নবনির্বাচি কমিটি বলে কোনরুপ কার্য পরিচালনা করতে অথবা সভা না করতে না পারেন। তদমর্মে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ আবেদন করলে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খন্দকার লুফুর রহমান,সদস্য সচিব সিপার আহমদ,বিগত কমিটির সভাপতি বদরুজ্জামান সজল,সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম শামীম ও ২১ নভেম্বরের নির্বাচনে ত্রুটিপূর্ণ ভোটার তালিকায় নির্বাচিত সভাপতি বদরুজ্জামান সজল,সাধারণ সম্পাদক আতিকুর রহমান আখইকে কেনো অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ জারী হইবেনা তন্মর্মে নোটিশ পাওয়ার ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করেছেন।

এব্যাপরে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির বিগত কমিটির সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম শামীম বলেন, নোটিশ পেয়েছি। আদালতে এবিষয়ে জবাব দিবো।

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির বিগত কমিটি ও ২১ নভেম্বরের ত্রুটিপূর্ণ ভোটার তালিকায় নির্বাচিত সভাপতি বদরুজ্জামান সজল জানান, কারণ দর্শানোর নোটিশ পেয়েছি। আইনগত বিষয় আইনীভাবে মোকাবিলা করবো। এবং আদালতে এবিষয় নিয়ে জবাব দিবো।

এ সংক্রান্ত আরও সংবাদ