শাহেদ ও নাদিয়ার নতুন নাটক ‘বকবক বক্কর’

প্রকাশিত:শুক্রবার, ১১ ডিসে ২০২০ ০৩:১২

শাহেদ ও নাদিয়ার নতুন নাটক ‘বকবক বক্কর’

জনপ্রিয় মডেল-অভিনেতা শাহেদ শরীফ খান ও ছোটপর্দার নন্দিত অভিনেত্রী নাদিয়া আহমেদ। এর আগে তারা নাটক ও টেলিফিল্মে একসঙ্গে জুটি হয়ে অভিনয় করেছেন। এরই ধারাবাহিকতায় তারা আবারও একটি নাটকে অভিনয় করলেন। নাটকটির নাম । এটি রচনা করেছেন জাকির হোসেন উজ্জল এবং পরিচালনা করেছেন সবুজ খান। ১০ ডিসেম্বর থেকে রাজধানীর বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যধারণের কাজ হচ্ছে।

গল্পে দেখা যাবে, আবু বকর শহরেই থাকে। মাঝে মাঝে গ্রামে আসে। এমনিতে ওর নাম আবু বকর হলেও গ্রামের মানুষ। ওকে বন্ধুর নামে ডাকে। আর বেশী কথা বলার কারণে সেই নামের পাশে বকবক বিশেষন যুক্ত হয়ে যায়। একসময় ওর নামই হয়ে যায় বকবক বক্কর। বাবা-মা মারা যাওয়ায় সে বাড়িতে আসলে একাই থাকে। কথা বলার কেউ না থাকলে হাতের কাছে যা পায় যেমন কলম, চিরনী, আয়না ইত্যাদি যা থাকে সেটার সাথেই কথা বলে।

বকবক বক্কর এত বেশী কথা বলে যে, গ্রামের মানুষ আস্তে আস্তে ওকে এড়িয়ে যেতে থাকে। না পারতে কেউ ওর সাথে কথা বলতেই চায় না। কারণ কেউ ওর সাথে একটা কথা বলতে আসলেই তার সাথে এত কথা শুরু করে যে সে লোকটা বিরক্ত না হয়ে পারে না। গ্রামের মানুষ খুব সচেতন ভাবেই ওকে এড়িয়ে চলে। এমন কি ওর পরিবারের মানুষও বিরক্ত হয়ে ওর সাথে কথা বলতে চায় না।

বকবক বক্কর পছন্দ করে বুবলিকে। বুবলি প্রথম প্রথম ওকে পছন্দ করলেও এখন এই অতি বাঁচালতার কারণে সে ওকে এড়িয়ে চলে। বক্কর বিভিন্ন ভাবে বুবলিকে বোঝাতে যায়। ওকে বিয়ে করতে চায়। বুবলি ওকে একটা শর্ত দেয় ও যদি এক টানা সাত দিন কথা না বলে থাকতে পারে তাহলে সে ওর সাথে বিয়েতে কোন আপত্তি নেই। কিন্তু সাত দিনতো ভাল কথা সাত মিনিট চুপ করে থাকাও বক্করের পক্ষে সম্ভব হয়নি। এমনই এগিয়ে যাওয়া গল্পে নির্মিত হচ্ছে নাটক ‘বকবক বক্কর’।

অভিনেত্রী নাদিয়া সুরমাভিউ -কে বলেন, নাটকের গল্পটি চমৎকার। নামের সাথে যথার্থই এক কাজটি। অসাধারণ এই গল্পের কাজটিতে আমার সাথে রয়েছেন শাহেদ ভাই। দর্শকরা এই কাজটির মাধ্যমে সুন্দর একটি ম্যাসেজ পাবেন। আশা করি সবার ভালো লাগবে।

নির্মাতা সূত্রে জানা গেছে , খুব শীঘ্রই নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে।