আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে সুনামগঞ্জে টুকেরগাঁও পল্লী সমাজের মানববন্ধন

প্রকাশিত:বৃহস্পতিবার, ১০ ডিসে ২০২০ ০৮:১২

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে সুনামগঞ্জে টুকেরগাঁও পল্লী সমাজের মানববন্ধন

সুরমাভিউ:-  ‘কমলা রঙের বিশ্বে নারী, বাধার পথ দিবেই পাড়ি’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২০ উদযাপন উপলক্ষে সুনামগঞ্জ সদর উপজেলার টুকেরগাঁও পল্লী সমাজের উদ্যোগে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ১১টায় এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

টুকেরগাঁও পল্লী সমাজের সভাপতি সাজেদা বেগমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুহেনা বেগমের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন গৌরারং ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য মোছা. জাহানারা বেগম, টুকেরগাঁও উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সিরাজুল ইসলাম, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির কর্মসূচি সংগঠক মোঃ হাকিমুল ইসলাম, টুকেরগাঁও পল্লী সমাজের কোষাধ্যক্ষ রহিমা বেগম।

এছাড়াও মানববন্ধনে স্থানীয় সামাজিক, রাজনৈতিক, জনপ্রতিনিধিসহ টুকেরগাঁও উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, নারীর অর্থনৈতিক ক্ষমতায়নের কোনো বিকল্প নেই। নেতৃত্বের জায়গাগুলোতে নারীকে কাজ করতে হবে। নারীর জন্য ঘরে ও বাইরে সহায়ক পরিবেশ যত দিন না হবে, তত দিন সমতা আসবে না। গত এক দশকে দেশে সামাজিক উন্নয়ন হয়েছে। এর সঙ্গে সরাসরি যোগাযোগ নারীর ক্ষমতায়নের। দেশে নারী নেতৃত্ব বেড়েছে, অগ্রগতি হচ্ছে। তবে দেশের সব শ্রেণির নারীর ক্ষমতায়ন এখনো হয়নি। এর জন্য মানসিকতায় বৈপ্লবিক পরিবর্তন আনতে হবে। সকলের মানসিকতার পরিবর্তনই পারে নারীদের জাগরণ করে তুলতে।