ছাতকের সাংবাদিক নাজমুল ইসলামের জামিনে মুক্তি

প্রকাশিত:শনিবার, ০৫ ডিসে ২০২০ ০৫:১২

ছাতকের সাংবাদিক নাজমুল ইসলামের জামিনে মুক্তি

ছাতক প্রতিনিধি::ছাতক প্রেসক্লাব সদস্য ও দৈনিক জালালাবাদ পত্রিকার ছাতক সংবাদদাতা নাজমুল ইসলামকে জামিন দিয়েছে আদালত। গত বৃহস্পতিবার সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেলাল উদ্দিনের আদালতে নাজমুল ইসলামের জামিন প্রার্থনা করলে আদালত তাকে জামিন মঞ্জুর করে।

 

নাজমুল ইসলামের পক্ষে জামিন শুনানিতে অংশ নেন, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আপ্তাব উদ্দিন, সিনিয়র এডভোকেট হুমাযূন মঞ্জুর চৌধুরী, এডভোকেট রবিউল লেইচ রোকেস, এপিপি এডভোকেট আব্দুল আযাদ রুম্মান ও এপিপি এডভোকেট জমির উদ্দিন প্রমূখ।

গত ১৮নভেম্বর ছাতক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাপস শীলের নির্দেশে ভূমি অফিসের সার্ভেয়ার এডিএম রুহুল আমিন বাদি হয়ে উপজেলা ভূমি অফিসে একটি নামজারির শুনানিতে জাল কাগজপত্র সরবরাহের মিথ্যা অভিযোগে দায়ের করা মামলায় ভূমি অফিস থেকে গ্রেফতার হন সাংবাদিক নাজমুল ইসলাম।

 

আটকের পরদিন সকালে গ্রেফতারকৃত নাজমুল ইসলামকে সুনামগঞ্জ জেল হাজতে প্রেরণ করা হয়। প্রায় দু’সপ্তাহ কারাভোগের পর জামিনে মুক্তি লাভ করেন সাংবাদিক নাজমুল ইসলাম। সন্ধ্যায় সাংবাদিক নাজমুল ইসলামের জামিনে মুক্তি লাভের পর সুনামগঞ্জ কারাফটকে তাকে ফুলেরতোড়া দিয়ে বরণ করেন ছাতক প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন তালুকদার।

 

এসময় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রনি, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম হিরনসহ প্রমূখ উপস্থিত ছিলেন।

এদিকে, ভূমি অফিসের অনিয়মের বিরুদ্ধে বিভিন্ন সময় একাধিক প্রতিবেদন করে স্বার্থান্বেষী মহলের রোষানলে থাকা সাংবাদিক নাজমুল ইসলামকে ষড়যন্ত্রমূলক ভাবে মামলা দায়ের করে গ্রেফতারের ঘটনায় তৎক্ষণাৎ ছাতক প্রেসক্লাব সাংবাদিক ও জেলা সাংবাদিক মহলে চরম অসন্তোষ ও ক্ষোভ দেখা দেয়।

 

এ ঘটনায় গত ২৩ নভেম্বর সুনামগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটের সভাপতি লতিফুর রহমান রাজু ও ছাতক প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন তালুকদারের নেতৃত্বে জেলা ও উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবিরের সাথে সাক্ষাত করে সাংবাদিক নাজমুল ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা ও গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।##

এ সংক্রান্ত আরও সংবাদ