গ্রেড প্রদান ও নিয়োগবিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবীতে স্বাস্থ্যসহকারীদের কর্মবিরতি পালন

প্রকাশিত:শনিবার, ২৮ নভে ২০২০ ০৭:১১

গ্রেড প্রদান ও নিয়োগবিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবীতে স্বাস্থ্যসহকারীদের কর্মবিরতি পালন

আমাদের সংলাপ:-  কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে সারা দেশের ন্যায় বিভিন্ন দাবি বাস্তবায়নের লক্ষ্যে সিলেট সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মুখে অবস্থান, সমাবেশ ও কর্মবিরতি পালন করেছেন স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা।

 

এ সময় তারা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছিলেন স্বাস্থ্য সহকারীদের টেকনিক্যাল পদমর্যাদা ও বেতন স্কেল দেওয়া হবে সে ঘোষনা, ২০১৮ সালে স্বাস্থ্যমন্ত্রীর ঘোষনা এবং ২০ ফেব্রুয়ারী ২০২০ সালে স্বাস্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি বাস্তবায়ন ও স্বাস্থ্য পরিদর্শক ১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১২ ও স্বাস্থ্য সহকারীদের ১৩তম গ্রেড প্রদান ও নিয়োগবিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবী জানান।

 

তারা বলেন, টিকা দান (ইপিআই) কর্মসূচির মাধ্যমে মা ও শিশুর জীবন রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে মাঠ পর্যায়ে কর্মরত স্বাস্থ্য সহকারীরা। ভ্যাকসিন হিরোর সম্মান স্বাস্থ্য সহকারীদের অবদান উল্লেখ করে তারা বলেন, স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরদের কারনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমডিজি পুরস্কার,সাউথ সাউথ পুরস্কার, ইপিআই কার্য্যক্রমে দক্ষিন এশিয়ায় প্রথমস্থান অর্জনসহ বিভিন্ন আন্তজাতিক পুরস্কার লাভ করেছেন। যাদের মাধ্যমে এই পুরস্কার অর্জিত হয়েছে তাদের দাবী বাস্তবায়নের দাবী জানান। গত ২৬ নভেম্বর থেকে সারাদেশে কর্মবিরতি শুরু হয়েছে দাবী আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।

 

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে সারা দেশের ন্যায় বিভিন্ন দাবি বাস্তবায়নের লক্ষ্যে সিলেট সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মুখে অবস্থান, সমাবেশ ও কর্মবিরতি পালন করেন স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা।

এ সংক্রান্ত আরও সংবাদ